ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সন্তু লারমাকে আর কোনো আন্দোলন করতে হবে না : সেতুমন্ত্রী

প্রকাশিত: ০১:৪৫ পিএম, ২২ এপ্রিল ২০১৫

সন্তু লারমাকে শান্তি চুক্তির জন্য আর কোনো আন্দোলন করতে হবে না, এ সরকারের বাকি মেয়াদে পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি ভূমি সমস্যাসহ চলমান প্রক্রিয়া সমাপ্ত করা হবে। বুধবার সকালে বান্দরবানের থানচি-আলিকদম সড়ক পরিদর্শনের সময় এসব কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এসময় সেনাবহিনীর চট্টগ্রাম এরিয়া কমান্ডার মেজর জেনারেল শফিকুর রহমান, ইঞ্জিনিয়ারের কোরের প্রধান আব্দুল কাদির, বান্দরবান রিজিয়ন কমান্ডার নকিব আহমেদসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বান্দরবানে প্রায় ১২০ কোটি টাকা ব্যয়ে নির্মাণাধীন ৩৩ কি.মি দৈর্ঘ্য থানচি-আলিকদম সড়ক পরিদর্শন করেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। সড়কটি নির্মাণ করছেন বাংলাদেশ সেনাবাহিনী ১৬ ইসিবি।

মন্ত্রী বলেন, বান্দরবান পার্বত্য জেলার থানচি-আলিকদম সড়ক উদ্বোধনের জন্য আগামী মে মাসের যেকোনো দিন বান্দরবান সফরে আসবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উল্লেখ্য, শান্তি চুক্তি বাস্তবায়নের দাবিতে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি সভাপতি এবং আঞ্চলিক পরিষদ চেয়ারম্যান সন্তু লারমা ১লা মে থেকে অসহযোগ আন্দোলনের মাধ্যমে পার্বত্য চট্টগ্রাম অচল করার ডাক দেয়।

এমএএস/আরআই