ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

মিঠামইনে ভ্রাম্যমাণ আদালতের ওপর হামলা

প্রকাশিত: ১০:০৬ এএম, ২২ এপ্রিল ২০১৫

কিশোরগঞ্জের মিঠামইনে প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের ওপর হামলা চালিয়েছে স্থানীয়রা।

বুধবার দুপুরে উপজেলার ঘাগড়া বাজারে অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে গিয়ে আদালত এ হামলার শিকার হন।

সন্ত্রাসীদের হামলায় ঘাগড়া ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা ব্রজেন্দ্র চন্দ্র সূত্রধর গুরুতর আহত হয়েছেন। তবে আদালতের ম্যাজিস্ট্রেটসহ অন্য কর্মকর্তা-কর্মচারীরা অক্ষত রয়েছেন। পুলিশ তাদের উদ্ধার করে নিরাপদে স্থান ত্যাগ করেছেন।

আদালতের বিচারক ও মিঠামইন উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিজ হায়দার ভূইয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, এ ব্যাপারে মামলা দায়ের করা হচ্ছে।

পুলিশ ও স্থানীয় বিভিন্ন সূত্রে জানা গেছে, মিঠামইন উপজেলার ঘাগড়া বাজারে অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিজ হায়দার ভূইয়ার নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত অভিযান শুরু করে। এ সময় ভূমি অফিসের কর্মকর্তা ও মিঠামইন থানা পুলিশ আদালতের সাথে ছিলেন। দুপুর পৌনে ১২টার দিকে স্থানীয় লোকজন বিভিন্ন দেশীয় অস্ত্র নিয়ে আদালতের ওপর হামলা চালায়। এসময় তারা ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা ব্রজেন্দ্র চন্দ্র সূত্রধরকে কুপিয়ে আহত করে।

কিশোরগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার লিটন কুমার সাহা জানান, ভ্রাম্যমাণ আদালতের ওপর হামলা করায় পুলিশ আদালতের বিচারক ও নির্বাহী কর্মকর্তাকে উদ্ধার করে ঘটনাস্থল ত্যাগ করে। ঘটনার পর এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।
 
মিঠামইন থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা নাসির উদ্দিন ভূইয়া জানান,  এ ঘটনায় জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।

এমএএস/আরআইপি