ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

নাসিরপুর জঙ্গি আস্তানায় ফের অভিযান শুরু

প্রকাশিত: ০৫:২৮ এএম, ৩০ মার্চ ২০১৭

মৌলভীবাজারের নাসিরপুর এলাকার জঙ্গি আস্তানায় পরিচালিত অভিযান ‘অপারেশন হিট ব্যাক’ আবার শুরু হয়েছে। আস্তানাটিতে এখন তল্লাশি চালাচ্ছে সোয়াট সদস্যরা।

বৃহস্পতিবার সকাল ১০টার দিকে ঘটনাস্থলে যান সোয়াট সদস্যরা। বর্তমানে তারা জঙ্গি আস্তানায় তল্লাশি চালাচ্ছেন বলে পুলিশের একটি সূত্র জানিয়েছে।

এর আগে বুধবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে নাসিরপুরের জঙ্গি আস্তানায় ‘অপারেশন হিট ব্যাক’ নামে অভিযান শুরু করেন পুলিশের বিশেষ বাহিনী সোয়াট সদস্যরা। ঘণ্টাখানেকের কিছু বেশি সময় ওই জঙ্গি আস্তানায় অভিযান পরিচালনা করেন তারা। তবে রাত সাড়ে ৭টার পর থেকে সেখানে আর গুলির আওয়াজ পাওয়া যায়নি। ধারণা করা হচ্ছ ভেতরে থাকা জঙ্গিরা নিষ্ক্রিয় হয়ে পড়েছে।

দুর্যোগপূর্ণ আবহাওয়া এবং আলোক স্বল্পতার কারণে রাত ১০টার পর এ অভিযান সকাল পর্যন্ত স্থগিত রাখা হয়।

মৌলভীবাজারের পুলিশ সুপার মো. শাহজালাল জানিয়েছেন, বৃহস্পতিবার ভোর থেকে জেলার বিভিন্ন এলাকায় প্রবল ঝড়-বৃষ্টি হচ্ছে। আবহাওয়া অনুকূলে এলে অভিযান আবারও শুরু হবে।

এদিকে, মৌলভীবাজার পৌরসভার বড়হাট এলাকার অপর জঙ্গি আস্তানাটি এখনও ঘিরে রেখেছে আইন-শৃঙ্খলা বাহিনী। দুটি স্থানের মধ্যে দূরত্ব প্রায় ২০ কিলোমিটার। বুধবার দুপুরে ওই দুই জঙ্গি আস্তানা এলাকায় ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন।

মঙ্গলবার গভীর রাত থেকে শহরের বড়হাট ও সদর উপজেলার খলিলপুর ইউনিয়নের সরকার বাজারের কাছে নাসিরপুর গ্রামের ওই দুটি জঙ্গি আস্তানা ঘেরাও করে রাখে পুলিশ। বড়হাটের আস্তানাটি একটি ডুপ্লেক্স বাড়িতে আর নাসিরপুরের আস্তানাটি একটি একতলা বাড়িতে। দুটি বাড়িই লন্ডন প্রবাসী সাইফুল ইসলামের মালিকানাধীন।

আরএআর/পিআর

আরও পড়ুন