ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

কিশোরগঞ্জ আদালত-কারাগারে বোমা হামলার হুমকি জেএমবি’র

প্রকাশিত: ০৩:০৪ পিএম, ২৯ মার্চ ২০১৭

কিশোরগঞ্জ জেলা জজ আদালত ও কারাগার বোমা মেরে উড়িয়ে দেয়ার হুমকি দিয়েছে নব্য জেএমবি। গতকাল মঙ্গলবার কটিয়াদী থানা নব্য জেএমবির সভাপতি পরিচয়ে আহাদ মিয়া নাম উল্লেখ করে জেলা ও দায়রা জজের কাছে ডাকযোগে পাঠানো এক চিঠিতে এ হুমকি দেয়া হয়। চিঠিতে আরও কয়েকজন জেএমবি সদস্যের নাম-পরিচয় উল্লেখ করা হয়।

চিঠিতে প্রধানমন্ত্রীর আসন্ন ভারত সফরে তিস্তা চুক্তি নিয়ে নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক বাতিল, শোলাকিয়া মাঠের ইমাম ফরিদ উদ্দিন মাসউদের ইমামতি বাতিল ও মুফতি হান্নানের ফাঁসির আদেশ বাতিল করার বিষয়ে প্রধানমন্ত্রীকে জেলা জজের মাধ্যমে না জানানো হলে জজ কোর্ট ও কারাগার বোমা মেরে উড়িয়ে দেয়ার হুমকি দেয়া হয়।

Kishorganj

কিশোরগঞ্জ মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মীর মোশারফ হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, এ ব্যাপারে জেলা জজকোর্টের নাজির অশোক কুমার পাল বাদী হয়ে কিশোরগঞ্জ মডেল থানায় একটি জিডি (নং ১৬২৪, তারিখ- ২৮-০৩-২০১৭ ইং) করেছেন।

এ দিকে চিঠি পাবার পর জেলা জজ আদালত, জেলা কারাগারসহ অন্যান্য গুরুত্বপূর্ণ স্থাপনার নিরাপত্তা জোরদার করা হয়েছে। হুমকির বিষয়ে তদন্ত শুরু করেছে পুলিশ।

Kishorganj

আদালত সূত্র জানায়, মঙ্গলবার রেজিস্ট্রি ডাকযোগে কিশোরগঞ্জের জেলা ও দায়রা জজ মুহাম্মদ মাহবুব-উল হকের কাছে একটি চিঠি আসে। চিঠিতে ওই উল্লেখ করা হয়। তবে চিঠিতে অহিদ মিয়া নিজেকে ‘নব্য জে.এ.বি’এর কটিয়াদী শাখার সভাপতি বলে উল্লেখ রয়েছে।

যোগাযোগ করা হলে কিশোরগঞ্জ জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট শাহ আজিজুল হক জানান, হুমকির পর আদালতের নিরাপত্তা জোরদার করা হয়েছে। লোকজনের প্রতি নজরদারি বাড়ানো হয়েছে। পাশাপাশি প্রধান বিচারপতির উদ্বেগ উৎকণ্ঠার পর বিচার বিভাগের কর্মকর্তা-কর্মচারিদের নিরাপত্তা নিশ্চিত করতে হাইকোর্টের রেজিস্ট্রার অফিস থেকে কিশোরগঞ্জসহ সারাদেশে আইন প্রয়োগকারী সংস্থাগুলোর কাছে নির্দেশনা পাঠানো হয়েছে।

নুর মোহাম্মদ/এমএএস/এমএস