ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

জামালপুরে দু’গ্রামবাসীর সংঘর্ষে নিহত ২

প্রকাশিত: ০৮:২৭ এএম, ২৪ আগস্ট ২০১৪

জামালপুর জেলার মেলান্দহে দুই গ্রামবাসীর রক্তক্ষয়ী সংঘর্ষে ঘটনাস্থলেই দুইজন নিহত ও অর্ধশতাধিক আহত হয়েছেন। সংঘর্ষ চলাকালে তিনটি বসতবাড়িতে অগ্নিসংযোগ ও কমপক্ষে ১০টি বাড়ি ভাঙচুর করা হয়েছে। রবিবার দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- মুরাদ হোসেন (২৫) ও হারুন (২৭)।

প্রত্যক্ষদর্শীরা জানান, মেলান্দহ উপজেলার টুপকারচর ও শাহজাদপুর খানপাড়া গ্রামবাসীর মধ্যে একটি রাস্তা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এরই সূত্র ধরে বেলা ১১টার দিকে টুপকারচর গ্রামের কয়েক ব্যক্তি মেলান্দহ বাজারে আসার পথে শাহজাদপুর খানপাড়া গ্রামের লোকজন তাদের আটকিয়ে মারধর করে। এ খবর টুপকারচরে পৌঁছলে মুহূর্তের মধ্যে এলাকার শত শত নারী-পুরুষ দেশীয় অস্ত্র ও লাঠিসোটা নিয়ে ছুটে এসে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

সংঘর্ষ চলাকালে মুরাদ হোসেন ও হারুন ঘটনাস্থলেই নিহত হন। এ সময় আবু সাঈদ মাস্টারসহ তিন ব্যক্তির তিনটি বসতবাড়িতে অগ্নিসংযোগ ও কমপক্ষে ১০টি বাড়ি ভাঙচুর করা হয়। এ ছাড়া অর্ধশতাধিক ব্যক্তি আহত হন। আহতদের মেলান্দহ ও জামালপুর জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। তাৎক্ষণিকভাবে তাদের পরিচয় পাওয়া যায়নি।

মেলান্দহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিমুল ইসলাম এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। উত্তেজনা ও পরিস্থিতি নিয়ন্ত্রণে ওই এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে বলেও জানান তিনি।