ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

কুমিল্লার ওসি নজরুলকে প্রত্যাহারের নির্দেশ ইসির

প্রকাশিত: ১১:৪১ এএম, ১৯ মার্চ ২০১৭

কুমিল্লার সদর দক্ষিণ মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলামকে প্রত্যাহারের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

কমিশনের উপ-সচিব ফরহাদ আহাম্মদ খান স্বাক্ষরিত পত্রটি রোববার বিকেলে কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও কুসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কাছে পৌঁছে। বিকেল সাড়ে ৪টায় বিষয়টি নিশ্চিত করেন কুসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মণ্ডল।

রিটার্নিং কর্মকর্তা জানান, রোববার বিকেল ৪টার দিকে নির্বাচন কমিশন থেকে সদর দক্ষিণ মডেল থানা পুলিশের ওসি নজরুল ইসলামকে প্রত্যাহারের নির্দেশ সংক্রান্ত চিঠি কার্যালয়ে পৌঁছে।

ওই চিঠিতে উল্লেখ করা হয়, কুমিল্লা জেলার সদর দক্ষিণ মডেল থানা পুলিশের ওসি মো. নজরুল ইসলামকে প্রত্যাহার করে তদস্থলে একজন উপযুক্ত কর্মকর্তা প্রদানের জন্য মাননীয় নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছে।

এ অবস্থায় উল্লেখিত সিদ্ধান্ত অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করে নির্বাচন কমিশন সচিবালয়কে অবহিত করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

চিঠিটি বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বরাবরে প্রেরণ করা হয় এবং এর অনুলিপি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব, উপ-মহাপুলিশ পরিদর্শক (ডিআইজি), কুমিল্লা জেলা প্রশাসক, পুলিশ সুপার, রিটার্নিং অফিসার ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কাছে পাঠানো হয়।

গত শনিবার (১৮ মার্চ) কুমিল্লা টাউন হল মিলনায়তনে মতবিনিময় সভায় ইসির তিন কমিশনারের কাছে বিএনপি প্রার্থী মনিরুল হক সাক্কু তার এক কর্মীকে গ্রেফতার এবং দলের নেতাকর্মীদের হয়রানির অভিযোগ করেন। ওই অভিযোগের ২৪ ঘণ্টার মধ্যেই নির্বাচন কমিশন থেকে ওসি নজরুলকে প্রত্যাহারের চিঠি কুমিল্লায় পৌঁছে।

মো. কামাল উদ্দিন/এএম/আরআইপি