ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

উন্নয়নের সুর সীমা ও সাক্কুর কণ্ঠে

প্রকাশিত: ০৩:২৫ পিএম, ১৬ মার্চ ২০১৭

কুমিল্লা সিটি কর্পোরেশন (কুসিক) এখন যেন উৎসবের নগরী। নির্বাচনে বিজয়ী হয়ে কে বসতে যাচ্ছেন কাঙ্ক্ষিত মসনদে ?  নির্বাচন কেমন হবে ? এমন আলোচনা-সমালোচনার ঝড় উঠেছে নগরীতে।

প্রচারণার দ্বিতীয় দিনে বৃহস্পতিবার দিনভর আওয়ামী লীগের মেয়র প্রার্থী আঞ্জুম সুলতানা সীমা ও বিএনপির মেয়র প্রার্থী মনিরুল হক সাক্কু নগরীতে গণসংযোগ করেন। এসময় উভয় মেয়র প্রার্থীই নগরীর উন্নয়নে নানা প্রতিশ্রুতি দেন। পিছিয়ে ছিলেন না কাউন্সিলর প্রার্থীরাও।

দিনভর ভোটের মাঠে মেয়র প্রার্থী সীমা-সাক্কুই উভয় ছিলেন তৎপর। সকাল থেকেই বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শওকত মাহমুদসহ কেন্দ্রীয় নেতারা দলের প্রার্থী সাক্কুকে নিয়ে নগরীর ঝাউতলা, বাদুরতলা, পুলিশ লাইন, তালপুুকুরপাড় এলাকায় গণসংযোগ করেছেন। এসময় কেন্দ্রীয় নেতৃবৃন্দ দলীয় প্রতীকে হওয়া এ নির্বাচনে ইসিকে নিরপেক্ষ ভূমিকায় থাকার আহ্বান জানান।

election

দুপুরে নগরীর ধর্মসাগরের দক্ষিণ পাড় এলাকায় বিএনপির নির্বাচনী মিডিয়া কার্যালয়ে মনিরুল হক সাক্কুর উপস্থিতিতে জেলা বিএনপির সাধারণ সম্পাদক হাজী ইয়াছিনের নেতৃত্বে ১৮টি ওয়ার্ডের বিএনপি ও অঙ্গ-সংগঠনের নেতাকর্মীদের নিয়ে এক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে হাজী ইয়াছিন সাক্কুকে বিজয়ী করতে যে কোনো ত্যাগ শিকারে নেতাকর্মীদের প্রস্তুত থাকার নির্দেশ দেন।

এদিকে, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির শিক্ষা বিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাঁপাসহ অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মীদের নিয়ে দিনভর গণসংযোগ করেছেন মেয়র প্রার্থী আঞ্জুম সুলতানা সীমা।

সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত নগরীর বাগিচাগাঁও, রেইসকোর্স, স্টেশন রোড, পুলিশ লাইন, তালপুপুর পাড়, রানীর বাজার, ধর্মসাগর পাড় এলাকায় গণসংযোগ করেন তিনি।

গণসংযোগকালে সীমা বলেন, সেবা বঞ্চিত নগরবাসী পরিবর্তন চায়। নৌকার পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে এমন দাবি করে আঞ্জুম সুলতানা সীমা বলেন, সুষ্ঠু ভোটেই আমি নির্বাচিত হওয়ার আশাবাদী। তিনি নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

নগরীতে বাহারি শ্লোগান, নানা প্রতিশ্রুতি ও গানে গানে পছন্দের প্রার্থীকে নিয়ে মাইকিং করা হচ্ছে। নগরীর অলিতে-গলিতে সাঁটানো হচ্ছে প্রার্থীদের পোস্টার। নগরীর প্রেস পাড়ায়ও বেড়েছে ব্যস্ততা।

Comilla

অন্যদিকে, কুমিল্লা সিটি কর্পোরেশন (কুসিক) নির্বাচনে তিন মেয়র প্রার্থী বিকেলে নগরীর টাউন হল মিলনায়তনে এক মঞ্চে জনতার মুখোমুখি হন। সুশাসনের জন্য নাগরিক (সুজন) কুমিল্লা জেলা ও মহানগর কমিটির উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সুজনের কেন্দ্রীয় সভাপতি ড. বদিউল আলম মজুমদার, জেলা সভাপতি অধ্যক্ষ মমিনুল হক চৌধুরী, মহানগর সভাপতি অধ্যক্ষ সফিকুর রহমান।

অনুষ্ঠানে বিএনপির প্রার্থী মনিরুল হক সাক্কু, জাসদ প্রার্থী শিরিন আক্তার, স্বতন্ত্র প্রার্থী মেজর (অব.) মামুনুর রশিদ উপস্থিত থেকে জনতার মুখোমুখি হয়ে বিভিন্ন প্রশ্নের উত্তর দেন এবং সকল প্রার্থী পরিচ্ছন্ন ও আধুনিক নগর গড়ার প্রতিশ্রুতি দেন। তবে আমন্ত্রণ পেয়েও অনুষ্ঠানে অংশগ্রহণ করেননি আওয়ামী লীগ প্রার্থী আঞ্জুম সুলতানা সীমা।

এ বিষয়ে সীমা জানান, কেন্দ্রীয় নেতৃবৃন্দের সঙ্গে পূর্ব নির্ধারিত কর্মসূচির থাকার কারণে অনুষ্ঠানে তিনি অংশ নেননি। পরে অনুষ্ঠানে অংশ নেয়া তিন মেয়র প্রার্থী ১৩ দফা লিখিত অঙ্গীকার করেন।  
 
কামাল উদ্দিন/এআরএ/আরআইপি