ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

পদ্মার তীরে হাইটেক পার্ক হবে : পলক

প্রকাশিত: ১১:০৭ এএম, ১১ মার্চ ২০১৭

মাদারীপুরের শিবচরের পদ্মা নদী বেষ্টিত চরাঞ্চলে শেখ হাসিনা ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড হাইটেক পার্ক নির্মাণ করা হবে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

শনিবার দুপুরে শিবচর উপজেলা ও পৌর ছাত্রলীগের বার্ষিক সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

প্রতিমন্ত্রী বলেন, এ হাইটেক পার্কে তরুণ প্রজন্মের আইসিটিনির্ভর কর্মসংস্থান হবে। সারা দেশে ২৮টি আইটি পার্ক স্থাপন করা হচ্ছে। বিভিন্ন দেশ থেকে আইটি বিশেষজ্ঞরা এসে আইটি নিয়ে গবেষণা করবেন।

জুনাইদ আহমেদ পলক বলেন, ভবিষ্যৎ প্রজন্মকে প্রযুক্তি শিক্ষায় শিক্ষিত করে তুলতে সারাদেশে এক লাখ ৭০ হাজার শিক্ষা প্রতিষ্ঠানে চার কোটি ২৭ হাজার শিক্ষার্থীদের জন্য সাড়ে পাঁচ হাজার শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন করা হয়েছে। শিগগিরই আরো ১৫ হাজার শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন করা হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সংসদীয় দলের সাধারণ সম্পাদক ও অনুমিত হিসাব সংক্রান্ত সংসদীয় কমিটির সভাপতি নূর-ই-আলম চৌধুরী এমপি।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে নজরুল ইসলাম বাবু এমপি, ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ, শিবচর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ রেজাউল করিম তালুকদার, মাদারীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন আহম্মেদ মোল্যা, জেলা পরিষদের চেয়ারম্যান মিয়াজ উদ্দিন খান, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মুনির চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

এ কে এম নাসিরুল হক/আরএআর/আরআইপি