ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

জঙ্গিবাদ ছড়াচ্ছে ষড়যন্ত্রকারীরা : স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ১২:০৪ পিএম, ০৮ মার্চ ২০১৭

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, যারা ইসলামকে ভালোবাসেন তারা নন, জঙ্গিবাদ ছড়াচ্ছেন ষড়যন্ত্রকারীরা। দেশের উন্নয়ন অগ্রযাত্রা বাধাগ্রস্ত করতেই এ অপতৎপরতা। কাউকেই ধর্ম নিয়ে ছিনিমিনি খেলতে দেয়া হবে না।

বুধবার রাজশাহী মহানগর পুলিশ আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, আমাদের দেশ এগিয়ে যাচ্ছে, সেই জায়গাটিতে গতিরোধ করতে এই জঙ্গিবাদ ছড়ানোর প্রচেষ্টা। আমাদের প্রধানমন্ত্রী আজকে শুধু দেশের নেত্রী নন, সারা বিশ্বের প্রশংসিত নেতা তিনি। সারাবিশ্ব অবাক বিস্ময়ে তাকিয়ে থাকে। সারাবিশ্বে যখন জঙ্গির উত্থান, তখন কীভাবে আমরা এটা নিয়ন্ত্রণ করছি! কীভাবে আমরা একের পর এক চ্যালেঞ্জ মোকাবেলা করছি!

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের নিরাপত্তা বাহিনীর কথাও আমাকে বলতে হবে। এই কঠিন চ্যালেঞ্জ, দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে আজকে তারা জীবনকে বাজি রেখে একের পর এক চ্যালেঞ্জকে মোকাবেলা করে যাচ্ছে। যেখানে যা ঘটনা ঘটছে, পুলিশ হয় আহত হয়েছে, নয় শাহাদাত বরণ করেছে। শোলাকিয়ায়ও সেই একই ঘটনা ঘটেছে। পুলিশের দক্ষতা বাড়ানোর জন্য, লোকবল বাড়ানোর জন্য প্রধানমন্ত্রী দিকনির্দেশনা দিয়েছেন, আমরাও সেই কাজ করছি।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, আজ বাবা-মা তার ছেলেকে ধরিয়ে দিয়ে বলছে, আমার ছেলে বিপথে চলে গিয়েছিল। তাকে ক্ষমা করে দেন, আমরা তাকে ধরিয়ে দিয়ে গেলাম। সেই দেশ বাংলাদেশ। এ দেশে জঙ্গিবাদের স্থান হবে না বলেন তিনি।

রাজশাহী মহানগর পুলিশ কমিশনার শফিকুল ইসলামের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য ও নগর সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন, আওয়ামী লীগের নির্বাহী সদস্য নূরুল ইসলাম ঠান্ডু, রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, রাজশাহী-১ আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী প্রমুখ।

ফেরদৌস সিদ্দিকী/এআরএ/পিআর