ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে’ বনদস্যু নিহত

প্রকাশিত: ০৫:১৮ এএম, ০২ মার্চ ২০১৭

বাগেরহাটের সুন্দরবনের শরনখোলা রেঞ্চ এলাকার সুখপাড়ার চরে র‌্যাবের সঙ্গে ‌‌‌‘বন্দুকযুদ্ধে’ শামসু বাহিনীর সেকেন্ড ইন্ড কমান্ড বিল্লাল মীর ওরফে কানা বিল্লাল নিহত হয়েছেন।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে আধা ঘণ্টাব্যাপী বন্দুকযুদ্ধের পর র‌্যাব সদস্যরা বনের অভ্যন্তরে ছড়িয়ে থাকা বনদস্যুদের ব্যবহৃত ৫টি আগ্নেয়ান্ত্র ও ৭৭ রাউন্ড গুলি এবং বিভিন্ন উপকরণ উদ্ধার করে।

র‌্যাব-৮ এর উপ-অধিনায়ক মেজর আদনান কবীর জানান, শরনখোলা রেঞ্জের সুখপাড়ার চর এলাকায় দস্যুতার উদ্দেশ্যে বনদস্যু শামসু বাহিনীর সদস্যরা সংঘটিত হয়েছে এমন খবর নিশ্চিত হয়ে র‌্যাব-৮ এর একটি দল সুন্দরবনের ওই এলাকায় যায়।

এসময় র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে বনদস্যুরা র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। এক পর্যায়ে র‌্যাব সদস্যরাও পাল্টা গুলি ছোড়ে। আধা ঘণ্টাব্যাপী উভয় পক্ষের মধ্যে বন্দকযুদ্ধের পর বনদস্যুরা পিছু হটে যায়। পরে র‌্যাব সদস্যরা বনের অভ্যন্তর থেকে বনদস্যু বিল্লাল মীরের মৃতদেহ ও বিভিন্ন স্থানে ছড়িয়ে থাকা ৫টি আগ্নেয়াস্ত্র ও ৭৭ রাউন্ড গুলি উদ্ধার করে।

বন্দুকযুদ্ধে নিহত বনদস্যু ও উদ্ধারকৃত অস্ত্র ও গুলি বাগেরহাট জেলার শরনখোলা থানায় হস্তান্তর করা হবে বলেও জানান এ কর্মকর্তা।

এফএ/আরআইপি


আরও পড়ুন