ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

হিলি সীমান্তে বিজিবির গুলিতে ভারতীয় চোরাকারবারী নিহত

প্রকাশিত: ০৩:৫৯ পিএম, ০৭ এপ্রিল ২০১৫

দিনাজপুরের হাকিমপুর হিলি সীমান্তে দুই দেশের সীমান্ত রক্ষী বাহিনীর গোলাগুলিতে বিটন নাথ (৩০) নামে এক ভারতীয় চোরাকারবারী নিহত হয়েছেন। এসময় ভারতীয় চোরাকারবারীদের নিক্ষিপ্ত রেললাইনের পাথরের আঘাতে রাসেল নামে এক বিজিবি সদস্য আহত হয়।

বিটন ভারতের হিলির দক্ষিণবাসুদেবপুর গ্রামের বৌদ্ধনাথের ছেলে। মঙ্গলবার বিকেল সাড়ে ৫টার দিকে হিলি সীমান্তে এ ঘটনা ঘটে। এ ঘটনায় বিজিবি ও বিএসএফ’র মধ্য ১০ রাউন্ড গুলি বর্ষণের ঘটনা ঘটেছে। সীমান্তে উভয় পক্ষ অতিরিক্ত শক্তি মোতায়েন করেছেন।

হিলি বিওপির ক্যাম্প কমান্ডার হাবিলদার রেজাউল ইসলাম জানান, একটি মালবাহী ট্রেন হিলি রেলস্টেশন থেকে জয়পুরহাট যাওয়ার সময় সীমান্তের ২৮৪/২৭ ও ২৮ নং পিলারের কাছে পৌঁছলে বিটন নাথ নামে এক চোরাকারবারী চলন্ত ট্রেনটিতে চোরাচলানীকৃত পণ্য উঠানোর চেষ্টা করেন। এসময় দায়িত্বরত রাসেল নামে এক বিজিবি সদস্য তাকে আটকের চেষ্টা করলে বিটন নাথ তার পিস্তল দিয়ে রাসেলকে গুলি করতে উদ্যত্ত হয়। একই সময় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) বিজিবি সদস্যদের লক্ষ করে ৫ রাউন্ড গুলি বর্ষণ করেন। এর জবারে বিজিবি সদস্যরাও ৫ রাউন্ড গুলি বর্ষণ করেন। এ সময় বিটন গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই নিহত হলে বিজিবি সদস্যরা তার লাশ উদ্ধার করে হিলি বিওপিতে নিয়ে আসেন।

ঘটনাস্থল থেকে ২৫টি ভারতীয় শাড়ি ও ২৫ বোতল ফেনসিডিল জব্দ করেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত সীমান্তে থমথমে অবস্থা বিরাজ করছিল। বিজিবি জয়পুরহাট-৩ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আব্দুর রাজ্জাক তরফদার এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

এমএএস/আরআই