ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

‘দেশ বাঁচাতে সুন্দরবন রক্ষা করতে হবে’

প্রকাশিত: ১২:৩৩ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০১৭

সুন্দরবন বাংলাদেশকে রক্ষা করে আর বাংলাদেশ বাঁচাতে সুন্দরবন রক্ষা করতে হবে। এ সুন্দরবন রক্ষার দাবি থেকে বিন্দুমাত্র পিছ পা না হওয়ার অঙ্গীকার করেছেন নারায়ণগঞ্জের সাংস্কৃতিক, সামাজিক ও নাগরিকসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। এছাড়া তারা এ প্রকল্প সরকার নিজ উদ্যোগে বন্ধ না করলে বাধ্য করা হবে বলেও হুঁশিয়ারি দেন।

শনিবার দুপুর শহরের চাষাঢ়া নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটি নারায়ণগঞ্জ জেলা শাখা উদ্যোগে অবস্থান কর্মসূচির বক্তব্যে এসব কথা বলেন বক্তারা।

তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটি নারায়ণগঞ্জ জেলা শাখার আহ্বায়ক রফিউর রাব্বি সভাপতির বক্তব্যে বলেন, সুন্দরবন ধ্বংস করে বাংলাদেশের উন্নয়ন সম্ভব না। গত কয়েকদিন আগে গ্যাসের দাম বৃদ্ধি করা হয়েছে আবার বিদ্যুতের দাম নিয়ে পাঁয়তারা চলছে।

এতে করে জনগণ বিপাকে পড়ে গেছে। অন্ধের মতো দেশ চলাচ্ছে আর দেশটাকে অন্ধকারের দিকে নিয়ে যাচ্ছে। আশা করছি সরকারের শুভবুদ্ধির উদয় হবে।

মানুষের কথা শুনবেন আর সুন্দরবন রক্ষার জন্য রামপাল বিদ্যুৎ কেন্দ্র বন্ধ করবেন। এ প্রকল্প বন্ধ না করা হলে আমরা পিছপা হবো না। এ সরকারকে প্রকল্প বন্ধ করার জন্য বাধ্য করবো।

নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক ধীমান সাহা জুয়েলের সঞ্চালনায় বক্তব্য রাখেন, নাগরিক কমিটির সভাপতি এবি সিদ্দিক, সাধারণ সম্পাদক আব্দুর রহমান, বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (সিপিবি) নারায়ণগঞ্জ জেলার সভাপতি হাফিজুল ইসলাম, বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ) জেলার সমন্বয়ক নিখিল দাস প্রমুখ।

মো. শাহাদাত হোসেন/এএম/জেআইএম