ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

‘শহীদদের সংখ্যা নিয়ে খালেদা জিয়ার বক্তব্য অমার্জনীয়’

প্রকাশিত: ০১:৫১ পিএম, ২১ ফেব্রুয়ারি ২০১৭

স্বাস্থ্যমন্ত্রী মো. নাসিম বলেছেন, একাত্তরের মহান মুক্তিযুদ্ধের সময় পাকি ছাউনিতে বসবাসরত বেগম খালেদা জিয়া শহীদদের সংখ্যা নিয়ে যে মন্তব্য করেছেন তা অমার্জনীয় অপরাধ। তার এই বক্তব্য শহীদদের প্রতি অশ্রদ্ধার শামিল। এমন বিভ্রান্তিকর বক্তব্যের জন্য জাতির কাছে ক্ষমা না চাইলে জনগণই তার বিচার করবে।

মঙ্গলবার বিকেলে সিরাজগঞ্জের কাজিপুর উপজেলা গান্ধাইল ইউনিয়নে বিভিন্ন উন্নয়মূলক কাজ পরিদর্শনকালে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

তিনি বলেন, মুক্তিযুদ্ধে ৩০ লাখ বাঙালি শহীদ হওয়ার বিষয়টি জাতীয় ও আন্তর্জাতিকভাবে স্বীকৃত। এ নিয়ে কোনো বিভ্রান্তির সুযোগ নেই।

নির্বাচনকালীন সরকার নিয়ে বিএনপি অহেতুক ধূম্রজাল সৃষ্টি করছে উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, রাজনৈতিক বিভ্রান্তি সৃষ্টির জন্য বিএনপি এই কাজ করছে। এর কোনো ভিত্তি নেই। সংসদীয় গণতন্ত্রের দেশে সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। সেই নির্বাচনে উন্নয়নের জন্য শেখ হাসিনা এবং তার দলকেই ভোট দেবে জনগণ। ভালো কাজের মূল্যায়ন জনগণ করবে।

স্বাস্থ্যমন্ত্রী মো. নাসিম আরও বলেন, বিএনপি তাদের অস্তিত্ব রক্ষার জন্যই আগামী নির্বাচনে অংশ নিতে বাধ্য হবে। এছাড়া তাদের কোনো উপায় নেই।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দিকা, পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ, উপজেলা চেয়ারম্যান মোজাম্মেল হক বকুল সরকার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত আলী, সাধারণ সম্পাদক খলিলুর রহমান প্রমুখ।  

এর আগে দুপুরে স্বাস্থ্যমন্ত্রী কাজিপুর কেন্দ্রীয় শহীদ মিনারে ৫২’র ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুস্পস্তবক অর্পণ করেন। আন্তর্জাতিক ভাষা দিবস উপলক্ষে আয়োজিত চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন স্বাস্থ্যমন্ত্রী।

ইউসুফ দেওয়ান রাজু/এএম/জেআইএম