ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

পর্যটনের স্বার্থে রোহিঙ্গাদের ঠেঙ্গারচরে পুনর্বাসন : সেতুমন্ত্রী

প্রকাশিত: ১১:৩২ এএম, ১২ ফেব্রুয়ারি ২০১৭

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নিপীড়ন দেখিয়ে রোহিঙ্গারা অবাধে অনুপ্রবেশ করছে। কক্সবাজার ছোট এলাকা। এখানে তাদের থাকার মতো জায়গা নেই। পর্যটন এলাকার পরিবেশের কথা চিন্তা করে রোহিঙ্গাদের মানবিক সহায়তা দিয়ে হাতিয়ার ঠেঙ্গারচরে পুনর্বাসন করা হবে।

রোববার বেলা ১১টার দিকে লিংক রোড মোড় জাতীয় মহাসড়কের (এন-১১০) কলাতলী (ডলপিন স্কয়ার) থেকে সমুদ্র সৈকত পর্যন্ত সড়কের সৌন্দর্যবর্ধন ও প্রশস্তকরণ কাজের উদ্বোধন শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, কক্সবাজার মেরিন ড্রাইভ সড়কের ৭৮ কিলোমিটার দৈর্ঘ্যের কাজ শেষের পথে। দুই কিলোমিটার মিসিং লিংকের কাজ দ্রুত শুরু হবে। পর্যটন বিকাশে সহায়ক এ সড়কটি আগামী এপ্রিলেই আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ওবায়দুল কাদের বলেন, হোটেল শৈবাল পয়েন্ট পর্যন্ত ওয়াকওয়ের কাজ নিয়ে জটিলতা কেটে গেছে। টাকার জন্য কাজ আটকে থাকবে না। সেনাবাহিনীর তত্ত্বাবধানে কাজ চলবে।

এ সময় মন্ত্রীর সঙ্গে ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. কর্নেল (অব.) ফোরকান আহমদ, জেলা প্রশাসক মো. আলী হোসেন, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সদস্য ইঞ্জিনিয়ার বদিউল আলম, সড়ক ও জনপদ বিভাগের তত্ত্বাবধায়ক তারেক ইকবাল, কক্সবাজারের নির্বাহী প্রকৌশলী রানা প্রিয় বড়ুয়া, পুলিশ সুপার ড. ইকবাল হোসেন, জেলা আওয়ামী লীগ সভাপতি সিরাজুল মোস্তফা, সাবেক সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন আহমদ সিআইপি, রাশেদুল ইসলাম, সংসদ সদস্য আবদুর রহমান বদি প্রমুখ।

সায়ীদ আলমগীর/আরএআর/পিআর