ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ফরিদপুরে সাংবাদিককে আ.লীগ নেতার প্রাণনাশের হুমকি

প্রকাশিত: ১২:৩৫ পিএম, ০৯ ফেব্রুয়ারি ২০১৭

পরীক্ষায় অনিয়মের সংবাদ প্রকাশ করায় ফরিদপুরের সালথায় মো. নুরুল ইসলাম নামে এক সাংবাদিককে প্রাণনাশের হুমকি দিয়েছেন স্থানীয় এক প্রভাবশালী আওয়ামীগ নেতা।

বৃহস্পতিবার সকালে সাংবাদিকের মোবাইল ফোনে এ হুমকি দেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ভাওয়াল ইউপি চেয়ারম্যান ফারুক উজ্জামান ফকির মিয়া।

ফোনে সাংবাদিককে হাত-পা ভেঙে প্রাণনাশের হুমকি দেয়া হয়। হুমকিপ্রাপ্ত সাংবাদিক মো. নুরুল ইসলাম দৈনিক ইত্তেফাকের সালথা সংবাদদাতা ও ফরিদপুর থেকে প্রকাশিত ‘দৈনিক ভোরের প্রত্যাশা’ পত্রিকার সালথা প্রতিনিধি।

এ ঘটনায় পুলিশ সুপার বরাবর নিজের ও তার পরিবারের সদস্যদের নিরাপত্তা চেয়ে আবেদন করেছেন ওই সাংবাদিক। এ ঘটনায় ফরিদপুরে কর্মরত সাংবাদিকদের মাঝে ক্ষোভ বিরাজ করছে।

জানা যায়, সালথায় এসএসসি ও দাখিল পরীক্ষা চলাকালে ওই সাংবাদিক সালথা মাধ্যমিক বিদ্যালয় ও সালথা কলেজ কেন্দ্রে যান। এ সময় পরীক্ষা কেন্দ্রে নকলের মহোৎসব চলছিল। এতে বিভিন্ন হলে শিক্ষক ও প্রভাবশালীরা পরীক্ষার্থীদের নকলে সহযোগিতা করছেন। এ নিয়ে পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়।

প্রকাশিত সংবাদে ক্ষুদ্ধ হয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক উজ্জামান ফকির মিয়া এ সাংবাদিককে হাত-পা ভেঙে হত্যা করার হুমকি দেন।

এ ঘটনায় ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি ও ভোরের প্রত্যাশার সম্পাদক ইমতিয়াজ হাসান রুবেল ক্ষোভ প্রকাশ করে বলেন, সাংবাদিক মো. নুরুল ইসলামের প্রাণনাশের হুমকিতে স্থানীয় সাংবাদিকদের মাঝে ক্ষোভ বিরাজ করছে। আমি এ ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি। অভিযুক্ত হুমকিদানকারীকে অবিলম্বে গ্রেফতার এবং নুরুল ইসলাম ও তার পরিবারের নিরাপত্তাদানে পুলিশ প্রশাসনের পদক্ষেপ কামনা করছি।

এ ব্যাপারে অভিযুক্ত ফারুক উজ্জামান ফকির মিয়ার বক্তব্য জানতে তাকে ফোন দিলে তিনি বলেন, আমি মিটিংয়ে আছি, পরে কথা বলবো।

এ বিষয়ে জানতে চাইলে পুলিশ সুপারের পক্ষে নগরকান্দা সার্কেলের সহকারী পুলিশ সুপার এফএম মহিউদ্দীন বলেন, এ নিয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। হুমকিপ্রাপ্ত সাংবাদিক নুরুল ইসলামের নিরাপত্তায় ব্যবস্থা নেয়া হবে।

এস.এম. তরুন/এএম/জেআইএম