ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

মীরুকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার

প্রকাশিত: ০৩:১৬ এএম, ০৯ ফেব্রুয়ারি ২০১৭

সিরাজগঞ্জের শাহজাদপুরে সমকাল সাংবাদিক শিমুল হত্যা মামলার প্রধান আসামি পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হালিমুল হক মীরুকে আওয়ামী লীগ থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

বাংলাদেশ আওয়ামী লীগের দফতর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এই পত্রটি বুধবার রাতে মীরুর বাড়িতে পৌঁছে দেয়া হয়।

সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক বেলাল হোসেন চিঠি পাওয়ার বিষয়টি নিশ্চিত করে জানান, এ বিষয়ে আগামীকাল বৃহস্পতিবার রাতে জেলা আওয়ামী লীগের জরুরি সভা আহ্বান করা হয়েছে।

স্বাক্ষরিত পত্রে উল্লে­খ করা হয়েছে, সংগঠনের শৃঙ্খলা বিরোধী ও গঠনতন্ত্র পরিপন্থী এবং সংগঠনের সুনাম ক্ষুণ্ন হয় এমন কর্মকাণ্ডে অংশগ্রহণ করার অভিযোগে আপনাকে (মীরুকে) সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

মীরুকে কেন চূড়ান্তভাবে বহিষ্কার করা হবে না তা লিখিতভাবে জবাব দিতে বলা হয়েছে। আগামী ১৫ কার্যদিবসের মধ্যে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয় (বাড়ি-৫১/এ, সড়ক ৩/এ, ধানমন্ডি আ/এ, ঢাকা) বরাবর তা পাঠানোর নির্দেশ দেয়া হয়েছে।

বহিষ্কার আদেশের অনুলিপি আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আব্দুল লতিফ বিশ্বাস ও সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. মো. হাবিবে মিল­াত মুন্না বরাবর পাঠানো হয়েছে।

ইউসুফ দেওয়ান রাজু/এফএ/আরআইপি

আরও পড়ুন