ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

চট্টগ্রামে অর্থ হাতিয়ে নেয়া ব্যাংক কর্মকর্তার আত্মসমর্পণ

প্রকাশিত: ০৬:৫০ এএম, ৩১ মার্চ ২০১৫

অনলাইনে জালিয়াতির মাধ্যমে গ্রাহকের প্রায় পাঁচ কোটি টাকা আত্মসাতের অভিযোগ ওঠেছে চট্টগ্রামের খাতুনগঞ্জ শাখা বাংলাদেশ কমার্স ব্যাংকের এক কর্মকর্তার বিরুদ্ধে। অভিযুক্ত এ কর্মকর্তার নাম মঈনুদ্দীন আহমদ। তিনি ওই ব্যাংকের দ্বিতীয় কর্মকর্তা। সোমবার রাত ১০টার দিকে মইনুদ্দীন নগরীর কোতোয়ালী থানায় আত্মসমর্পণ করেন। সে পুলিশের কাছে প্রায় আড়াই কোটি টাকা আত্মসাতের কথা স্বীকার করেছেন। আজ মঙ্গলবার তাকে আদালতে হাজির করা হবে।

এদিকে ব্যাংকের অর্থ আত্মসাতের ঘটনা তদন্তে ঢাকা প্রধান কার্যালয় থেকে সিনিয়র ভাইস প্রেসিডেন্ট (অডিট) খায়রুল হাসানের নেতৃত্বে একটি টিম মঙ্গলবার চট্টগ্রামে এসে পৌঁছার কথা রয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন ব্যাংকের শাখা ব্যবস্থাপক কাজী আবুল কাশেম।

জানা যায়, মঈনুদ্দীন গ্রাহকের হিসাবে টাকা জমা না করে অন লাইনে নিজের হিসাবে টাকা জমা করে প্রায় পাঁচ কোটি টাকা জমা করেছেন। দীর্ঘদিন ধরে সে এ অনৈতিক কাজ করে আসছে। সোমবার পর্যন্ত দু’দিন কোন কারণ ছাড়া অফিস না করে উধাও হয়ে যান মঈনুদ্দীন। হঠ্যাৎ সে সোমবার রাতে পুলিশের হাতে ধরা দেয়। ধারণা করা হচ্ছে প্রায়, ৩০ জন গ্রাহকের টাকা সে আত্মসাত করেছে। এ ঘটনায় ব্যাংকের পক্ষে কোন মামলা হয়নি।

এসএইচএ/আরআইপি