ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

বুড়িগঙ্গা নদী দখলকারীদের বিরুদ্ধে হুঁশিয়ারি

প্রকাশিত: ০১:১৩ পিএম, ২৬ জানুয়ারি ২০১৭

বুড়িগঙ্গা নদীর তীরে অবস্থিত নারায়ণগঞ্জের ফতুল্লায় একটি বাজারের লোড-আনলোডের জন্য নির্মিত ঘাট পরিদর্শন করেছেন বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান মো. মুজাম্মেল।

এ সময় তিনি নদীর তীরে অবৈধভাবে দখলকারীদের উচ্ছেদ অভিযানসহ দখলকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দেন।

বৃহস্পতিবার বিকেলে ফতুল্লা বাজার এলাকায় এসে মো. মুজাম্মেল পরিদর্শন করেন। এ সময় তিনি বিশ্বব্যাংকের অর্থায়নে ও এলজিইডি’র প্রকল্পে ঘাটটি দ্রুত নির্মাণ কাজ শুরুর তাগিদ দিয়েছেন। পরিদর্শন করতে এসে স্থানীয় এমপি শামীম ওসমানের সঙ্গে মুঠোফোনে আলাপ করে ঘাটের বিষয়ে সার্বিকভাবে সহযোগিতা করার আশ্বাস দেন।  

বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান মুজাম্মেল বলেন, বুড়িগঙ্গা নদীর তীর একশ্রেণির লোকজন অবৈধভাবে দখল করে ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তুলেছেন। শিগগিরই দখলকারীদের হাত থেকে নদীর জায়গা রক্ষা করতে নদী খননের কাজ শুরু করাসহ অবৈধভাবে দখলকারীদের উচ্ছেদ অভিযান ও আইনগত ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন।   

এ সময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ এলজিইডির নির্বাহী কর্মকর্তা আকরামুল কবির, সহকারী নির্বাহী কর্মকর্তা আনিছুজ্জামান, নারায়ণগঞ্জ সদর উপজেলার প্রধান প্রকৌশলী তারিকুজ্জামান, এসও কামরুজ্জামান, বিশ্বব্যাংক প্রকল্পের এআরই আবাসিক প্রকৌশলী মো. আমিনুল ইসলাম, লেবরেটরি টেকনেশিয়ান রফিকুল ইসলাম, ফতুল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খন্দকার লূৎফর রহমান স্বপন, ফতুল্লা থানা যুবলীগের সভাপতি মীর সোহেল আলী, বাজার কমিটির সাধারণ সম্পাদক শাজাহান, যুবলীগ নেতা খন্দকার মশিউর রহমান তরুণ প্রমুখ।

শাহাদাত হোসেন/এএম