ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

নবম ওয়েজবোর্ড গঠন প্রক্রিয়া শুরু হয়েছে : তথ্যমন্ত্রী

প্রকাশিত: ০৩:৪৮ পিএম, ২৫ জানুয়ারি ২০১৭

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, নবম ওয়েজবোর্ড গঠন প্রক্রিয়া শুরু হয়েছে। একজন বিচারপতি নিয়োগের জন্য প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপ হয়েছে। এ সংক্রান্ত পরিপত্র জারির পর তিন পক্ষের সঙ্গে আলাপ করে ওয়েজবোর্ড গঠন করা হবে। সরকার নীতিগতভাবে সিদ্ধান্ত নিয়েছে নবম ওয়েজবোর্ড গঠনের।

বুধবার রাতে প্রেসক্লাব যশোর মিলনায়তনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, গণমাধ্যম সরকারের প্রতিপক্ষ নয়। যারা সমালোচনা করে তারা সরকারের বন্ধু। সমালোচনা করলে গণমাধ্যম বন্ধ করে দেয়া হয় না। সরকার বা সরকারের কর্মকর্তারা গণমাধ্যমের সমালোচনা করলে রাগ করার কিছু নেই। গণমাধ্যম অতন্দ্র প্রহরীর ভূমিকা পালন করলে ভিশন ২০২১ ও টেকসই উন্নয়ন সম্ভব হবে।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, সহ-সভাপতি মনোতোষ বসু, সম্পাদক এসএম তৌহিদুর রহমান, সাবেক সভাপতি একরাম উদ দৌলা, মিজানুর রহমান তোতা, কবি সাংবাদিক ফখরে আলম, গ্রামের কাগজ সম্পাদক মবিনুল ইসলাম, জেলা সিনিয়র তথ্য অফিসার গাজী জাকির হোসেন প্রমুখ।

এদিকে বুধবার সন্ধ্যায় যশোরে পুষ্পমেলা, চিত্র প্রদর্শনী ও পিঠাপুলি উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে তথ্যমন্ত্রী হাসানুল হক ইকু বলেন, জঙ্গিবাদ হচ্ছে কচুরিপানার মতো। ওদের শেকড় নেই। ওরা ভেসে বেড়ায়। দু’দিনের জন্য আসে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চাঁদের হাট যশোরের সভাপতি ও জাসদের কার্যকরী সভাপতি অ্যাডভোকেট রবিউল আলম।

চাঁদের হাট যশোরের সাধারণ সম্পাদক আহমেদ সাঈদ বুলবুলের পরিচালনা স্বাগত বক্তব্য রাখেন পুষ্পমেলা, চিত্র প্রদর্শনী ও পিঠুপুলি উৎসব উদযাপন পরিষদের আহ্বায়ক মবিনুল ইসলাম মবিন। বক্তব্য রাখেন জেলা প্রশাসক ড. হুমায়ুন কবীর ও জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আহমেদ কবীর।

অনুষ্ঠানে জেলা পরিষদের সহকারী প্রকৌশলী এসএম নুরুল ইসলাম তথ্যমন্ত্রীকে শতবর্ষী স্মারক গ্রন্থ উপহার দেন।

মিলন রহমান/এমএএস/আরআইপি