ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

চিকিৎসার জন্য দেবশ্রীকে বঙ্গবন্ধু মেডিকেলে ভর্তি

প্রকাশিত: ১২:৩১ পিএম, ২৩ জানুয়ারি ২০১৭

অবশেষে দেবশ্রীকে চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি করা হয়েছে। সোমবার দুপুরে ভর্তির প্রক্রিয়া সম্পন্ন হয়।

এর আগে গত ১৫ জানুয়ারি রোববার ‘টাকার অভাবে চিকিৎসা হচ্ছে না দেবশ্রীর’ শিরোনামে জাগো নিউজে সংবাদ প্রকাশিত হয়। সংবাদ প্রকাশের পর মানবিক এ ঘটনাটি দৃষ্টিতে আসে সবার।

debossari

দেবশ্রী সাতক্ষীরার তালা উপজেলার পারমাদরা গ্রামের সমীরণ রায়ের ৯ বছর বয়সী মেয়ে। র‌্যাব হেড কোয়ার্টারের সিনিয়র সহকারী সচিব (ম্যাজিস্ট্রেট) আকবর হোসেন চিকিৎসা সেবার ব্যয় বহন করবেন বলে জাগো নিউজকে জানান।

পাশাপাশি ফেসবুকে সহায়তার আবেদন জানিয়ে ব্যাপক প্রচার চালানো হয়। বিভিন্ন হৃদয়বান মানুষের কাছ থেকে প্রাপ্ত টাকায় দেবশ্রীকে ঢাকায় আনা হয়েছে ও তার চিকিৎসার পেছনে খরচ করা হচ্ছে।

পরদিন সাতক্ষীরায় জজকোর্টের সামনে ফারজানা ক্লিনিকে দেবশ্রীকে আনা হয়। সেখানে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. মনোয়ার হোসেন তাকে ভালোভাবে পর্যবেক্ষণ করে ঢাকায় নিয়ে চিকিৎসার পরামর্শ দেন।

debossari

সে অনুযায়ী শনিবার রাতে দেবশ্রীকে ঢাকায় নিয়ে আসা হয়। রোববার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডা. কামরুল হাসান তরফদার দেবশ্রীকে দেখেন। মেডিকেল বোর্ড গঠনের মাধ্যমে পরামর্শ করে রোববার দুপুরে চিকিৎসার জন্য ভর্তি করেন তিনি। তিনি বলেন, এটা রক্তনালীর সমস্যা। চিকিৎসার মাধ্যমে সুস্থ করা সম্ভব। তবে সময়ের প্রয়োজন।

দেবশ্রীর চিকিৎসার জন্য সার্বিক দেখভাল করছেন জাগো নিউজের সহকারী বার্তা সম্পাদক মাহাবুর আলম সোহাগ। দেবশ্রীকে নিয়ে সাতক্ষীরা থেকে ঢাকায় এসেছেন জাগো নিউজের সাতক্ষীরা প্রতিনিধি আকরামুল ইসলাম।

তাদের সঙ্গে রয়েছেন দেবশ্রীর বাবা সমীরণ রায়, চাচা সৌমিত্র, দাদি কৌশল্যা রায়। বর্তমানে দেবশ্রী শাহবাগের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সি ব্লকের ৬ নম্বর ওয়ার্ডের ২৭ নম্বর বেডে চিকিৎসাধীন। দেবশ্রীর বাবা সমীরণ রায় দেবশ্রীকে সুস্থ করার জন্য সবার কাছে দোয়া চেয়েছেন।

এদিকে সোমবার সন্ধ্যায় দেবশ্রীকে দেখতে আসেন র‌্যাব হেড কোয়ার্টারের সিনিয়র সহকারী সচিব (ম্যাজিস্ট্রেট) আকবর হোসেন।

এএম/জেআইএম

আরও পড়ুন