ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

শরীয়তপুরে ১৯ ঘর আগুনে পুড়ে ছাই

প্রকাশিত: ০৬:৪৮ এএম, ২১ মার্চ ২০১৫

শরীয়তপুরে পৃথক দুটি ঘটনায় ১৯ ঘড় পুড়ে ছাই হয়েছে। শুক্রবার রাতে  নড়িয়া ও গোসাইরহাট উপজেলায় পৃথকভাবে এ ঘটনা ঘটে।
নড়িয়া উপজেলার গাগড়ী জোড়া গ্রামের তাজুল ইসলাম সরদার জানান, নশাসন ইউনিয়নের গাগড়ীজোড়া গ্রামের কাসম বেপারীর সাথে পার্শ্ববতী আয়নাল বেপারীর সাথে দীর্ঘদিন যাবত জমিজমা নিয়ে বিরোধ চলে আসছিল।

এরই জের ধরে শুক্রবার গভীর রাতে  দুর্বৃত্তরা কাসেম বেপারী, হাসেম বেপারী, ফজল বেপারী, আবু বকর বেপারী,ভানু বিবি’র বসত ঘরে পেট্রোল ঢেলে  আগুন ধরিয়ে দেয়। এতে ৯ আগুনে পুড়ে যায়। এসময় ঘড়ের ভিতর থেকে তাড়াহুড়ো করে বের হওয়ার সময় পাঁচজন হয়। খবর পেয়ে শরীয়তপুরের ফায়ার সার্ভিসের দমকল বাহিনী ঘটনাস্থলে পৌঁছার আগেইে এলাকাবাসী আগুনে নিভিয়ে ফেলে। এতে প্রায় ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে পরিবারগুলো দাবি করেন।

নড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবির রুল ইসলাম বলেন,  আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। লিখিত অভিযোগ পাওয়া গেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

শুক্রবার রাতে গোসাইরহাট উপজেলার কুচাইপট্রি নলমুড়ি গ্রামে ভয়াবহ আগুনে ১০ ঘর পুড়ে গেছে।  স্থানীয় লোকজন প্রায় এক ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনেন।

আলী হোসেন মোতাইত এর রান্না ঘরের চুলার আগুন থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রত্যক্ষদর্শীরা জানান।  
আগুনের খবর পেয়ে গোসাইরহাট উপজেলা নির্বাহী অফিসার কাসরুন নাহার বেগম, ওসি মোফাজ্জেল হোসেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তাহমিনা আক্তার সহ স্থানীয় ইউপি চেয়ারম্যান আবুল বাশার মুন্সি ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

গোসাইরহাট উপজেলা নির্বাহী অফিসার কামরুন নাহার বেগম বলেন, ক্ষতিগ্রস্থদের তালিকা করে ডিসি ফরম পূরন করে জেলা প্রশাসকের কাছে পাঠানো হয়েছে। অনুমোদন সাপেক্ষে তড়িৎ সাহায্যের ব্যবস্থা করা হবে।

এসএইচএ/আরআইপি