ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

‘সালমান শাহ হত্যার সঠিক তদন্ত হচ্ছে না’

প্রকাশিত: ০৩:১৩ এএম, ১৩ জানুয়ারি ২০১৭

নব্বইয়ের দশকের জনপ্রিয় চিত্রনায়ক সালমান শাহ হত্যাকাণ্ডের বিচার দাবিতে সিলেটে জনসভা ও মতবিনিময় হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে সিলেট কেন্দ্রীয় শহিদমিনারে ‘সালমান শাহ ঐক্যজোট কেন্দ্রীয় কমিটির’ উদ্যোগে নায়ক সালমান শাহ`র মা নীলা চৌধুরীর সভাপতিত্বে জনসভায় বক্তারা বলেন, পরিকল্পিতভাবে এই জনপ্রিয় নায়ককে হত্যা করা হলেও তার বিচার হচ্ছে না। হত্যার বিভিন্ন আলামত স্পষ্ট থাকলেও একটি মহল আইনকে প্রভাবিত করে এই হত্যাকাণ্ডকে ধামাচাপা দিতে চাইছে।

বক্তারা বলেন, সুষ্ঠু তদন্ত সাপেক্ষে সালমান শাহ হত্যার ন্যায় বিচারের মাধ্যমে রায় কার্যকর করতে হবে।

বক্তব্য দিতে গিয়ে সালমান শাহ`র মা নীলা চৌধুরী অভিযোগ করে বলেন, উপযুক্ত প্রমাণ থাকার পরও সঠিক তদন্ত হচ্ছে না। বলা হচ্ছে আত্মহত্যা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আমার আস্থা আছে। তিনি নিজেও স্বজন হারানোর ব্যাথা জানেন। সন্তানহারা মায়ের কষ্ট তিনি বুঝবেন বলেই আশা রাখি। আমি আমার একমাত্র সন্তান হত্যার বিচার চাই।

জোটের কেন্দ্রীয় সিনিয়র যুগ্ম আহ্বায়ক আফজাল হোসেইন সোহেলের পরিচালনায় অনুষ্ঠিত জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি ও কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য সিটি করপোরেশনের সাবেক মেয়র বদরউদ্দিন আহমদ কামরান।

আরও বক্তব্য রাখেন সালমান শাহ`র মামা আলমগীর কুমকুম, প্রবাসী কমিউনিটি নেতা আরওঙ্গজেব চৌধুরী বুলবুল, সালমান শাহ`র চাচা জালাল আহমদ চৌধুরী, টেলিভিশন সাংবাদিক ইউনিয়নের সভাপতি কামকামুর রাজ্জাক রুনু, প্রবীণ ছড়াকার তাজুল ইসলাম বাঙালি, ইমজার সাধারণ সম্পাদক সজল ছত্রী, জেলা প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক ছোটন সিংহ, সিলেটের ডাকের সাহিত্য সম্পাদক কবি আব্দুল মুকিত অপি, সালমান শাহ ঐক্যজোটের কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক ও সালমান শাহ গবেষক কবি এস.পি. সেবু এবং জোটের যুগ্ম আহ্বায়ক মেহরাজুল আম্বিয়া।

ছামির মাহমুদ/এফএ/এমএস