ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ঢাকা-রাজশাহী-কলকাতা রুটে ট্রেন চলাচল শুরু

প্রকাশিত: ১১:০৪ এএম, ০৮ জানুয়ারি ২০১৭

গাজীপুরের কালিয়াকৈরের গোয়ালবাথানের নয়ানগর এলাকায় রোববার সকালে মৈত্রী এক্সপ্রেস ট্রেনের সঙ্গে যাত্রীবাহী প্রাইভেটকারের সংঘর্ষে চালকসহ পাঁচজনের মৃত্যু হয়েছে। এসময় ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়।

দুর্ঘটনার পর থেকে ঢাকা-রাজশাহী-কলকাতা রুটে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। দুপুরে ঢাকা থেকে উদ্ধারকারী ঘটনাস্থলে পৌঁছে দুইটি বগি উদ্ধার করলে প্রায় ৬ ঘন্টা পর ওই রুটে ট্রেন চলাচল শুরু হয়।

কালিয়াকৈর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) স মা. রাসেল শেখ জানান, কালিয়াকৈরের গোয়ালবাথান এলাকার নয়ানগর-সোনাখালী রেলক্রসিংয়ে সকাল সোয়া ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

গোয়ালবাথান গ্রামের রিপনের প্রাইভেটকারে করে তার স্ত্রী নুশরাত জাহান লাকি আক্তার (৩৬) ও তার ৬ বছরের মেয়ে রুবাইদা নুশরাত রিভা এবং রিপনের চাচাত ভাই বিদ্যুতের স্ত্রী সোনিয়া আক্তার (৩০) ও তার পাঁচ বছর বয়সী ছেলে তহসিন আহমেদ তালহা স্থানীয় ক্রিস্টান মিশন স্কুলে যাচ্ছিল।

দুর্ঘটনায় রিপনের প্রাইভেটকার চালক মিনহাজ উদ্দিনও (৪৫) মারা গেছেন। রিভা ওই স্কুলের প্লে এবং তালহা একই স্কুলের নার্সারিতে পড়তো।

কালিয়াকৈর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মোতালেব মিয়া বিষয়টি নিশ্চিত করে বলেন, অরক্ষিত রেলক্রসিং দিয়ে প্রাইভেটকারটি রেলসড়ক পারাপার হচ্ছিল। এসময় কলিকাতাগামী মৈত্রী এক্সপ্রেস ট্রেনটি প্রাইভেটকারটিকে ধাক্কা দেয়। এতে প্রাইভেটকারটি দুমড়ে-মুচড়ে প্রায় দেড় কিলোমিটার পশ্চিমে সেনাখালি ব্রিজের ওপর গিয়ে কারটি ব্রিজের রেলিংয়ে আটকে চূর্ণ-বিচূর্ণ হয়।

কারের কিছু অংশ সোনাখালী ব্রিজের নিচে পড়ে যায়। ব্রিজের আরো আধা কি.মি. পশ্চিমে গিয়ে ট্রেনটির একটি বগি লাইনচ্যুত হয়। দুর্ঘটনায় কারচালকসহ ৫ যাত্রী ঘটনাস্থলেই মারা যান।

জয়দেবপুর রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার মো. শহিদুল ইসলাম জানান, সকাল সোয়া ৯টার দিকে দুর্ঘটনার পর থেকে ঢাকা-রাজশাহী-কলকাতা রুটে ট্রেন চলাচল সাময়িক বন্ধ হয়ে পড়ে।

বাংলাদেশ রেলওয়ের মৈত্রী এক্সপ্রেস ট্রেনে কর্মরত ওসি হিমাংশু কুমার দাস জানান, ঢাকা থেকে উদ্ধারকারী দল বগিটি উদ্ধার করে মির্জাপুর স্টেশনে নিয়ে গেছে। এরপর বিকেল সোয়া ৩টার প্রায় ৬ ঘণ্টা পর ওই রুটে টেন চলাচল শুরু হয়। এসময় মৈত্রী এক্সপ্রেস ট্রেনটিও ছেড়ে গেছে। মির্জাপুর স্টেশনে গিয়ে বগিটি সান্টিং দেয়ার পর তা কলকাতার উদ্দেশ্যে ছেড়ে যাবে।

আমিনুল ইসলাম/এআরএ/জেআইএম

আরও পড়ুন