ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সুন্দরগঞ্জে হরতাল চলছে

প্রকাশিত: ০৪:৫৩ এএম, ০১ জানুয়ারি ২০১৭

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সরকার দলীয় সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন দুর্বৃত্তদের গুলিতে নিহতের ঘটনায় হত্যাকারীদের দ্রুত গ্রেফতার ও ফাঁসির দাবিতে সুন্দরগঞ্জ পৌর এলাকায় সকাল থেকে হরতাল চলছে।

সুন্দরগঞ্জ উপজেলা আওয়ামী লীগ ও পৌর মেয়র আবদুল্লাহ আল মামুনের ডাকে সুন্দরগঞ্জ পৌর এলাকায় সকাল-সন্ধ্যা হরতাল পালিত হচ্ছে। হরতালে পৌর এলাকার সকল দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এছাড়া সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

এদিকে, বামনডাঙ্গা এলাকার সর্বস্তরের জনসাধারণ হরতালের সঙ্গে একাত্ব ঘোষণা করে  হরতাল পালন করছে। সকাল ৮টায় লালমনিরহাট থেকে ছেড়ে আসা একটি লোকাল ট্রেন বামনডাঙ্গা রেল স্টেশনে আসলে বিক্ষুদ্ধ জনতা ট্রেনটি আটকে রাখে। সকাল সোয়া ১০টা পর্যন্ত ট্রেনটি ছেড়ে যায়নি। ফলে যাত্রীরা চরম দুর্ভোগে পড়েছেন।

gaibandha

এছাড়া লিটন হত্যার ঘটনায় তার নিজ ইউনিয়ন বামনডাঙ্গাসহ সুন্দরগঞ্জ উপজেলার বন্ধ থাকা সকল দোকান-পাটসহ বিভিন্ন প্রতিষ্ঠানে ক্যালো পতাকা উত্তোলন করা হয়েছে। এছাড়া দলীয় নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ কালো ব্যাচ ধারণ করেছেন।

অপরদিকে, সকাল থেকে হরতাল চলাকালে সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা এলাকায় বিক্ষোভ করে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সর্বস্তরের জনসাধারণ। সকাল থেকে পৃথকভাবে এসব বিক্ষোভ মিছিল থেকে এমপি লিটনের হত্যাকারীদের দ্রুত গ্রেফতার ও ফাঁসির দাবি জানানো হয়।

জিল্লুর রহমান পলাশ/আরএআর/পিআর

আরও পড়ুন