ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

নিরাপত্তা দিতে ব্যর্থ হলে দায়িত্ব ছেড়ে দিন : ছাত্র ইউনিয়ন

প্রকাশিত: ১২:৫২ পিএম, ০৫ মার্চ ২০১৫

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসের নিরাপত্তা দিতে ব্যর্থ হলে বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল টিমকে দায়িত্ব ছেড়ে দিতে বলেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ঢাবি শাখা।

বৃহস্পতিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন বিশ্ববিদ্যালয় শাখা কতৃর্ক ক্যাম্পাসের সার্বিক নিরাপত্তার দাবিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন ছাত্র ইউনিয়ন ঢাবি শাখার সভাপতি লিটন নন্দী।

লিখিত বক্তব্যে তিনি বলেন, সাম্প্রতিক সময়ে ঢাবি ক্যাম্পাসে অনিরাপদ পরিস্থিতি বিরাজ করছে। গত ২৬ ফেব্রুয়ারি টিএসসিতে অভিজিৎ হত্যার মাধ্যমে এটা আরো তীব্র হয়েছে। শুধু তাই নয় দুর্বৃত্তরা গতকাল (বুধবার) ককটেল হামলা চালিয়ে স্বাধীনতার প্রতীক হিসেবে চিহ্নিত অপরাজেয় বাংলা ভাস্কর্যটির উপর হামলা চালিয়েছে যেটি আরো ভয়াবহ। অপরাজেয় বাংলার উপর এ ধরনের হামলা বিশ্ববিদ্যালয়ের মুক্ত চিন্তা, চর্চা এবং স্বায়ত্ত্বশাসনের উপর আঘাতের সামিল। এ হামলার সুষ্ঠ তদন্ত ও বিচার না হলে বিশ্ববিদ্যালয়ে নতুন এক কালো অধ্যায়ের সূচনা হবে।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা পরিস্থিতি বর্তমানে ভয়াবহ নাজুক। কিন্তু বর্তমান প্রশাসন শিক্ষার্থীদের সার্বিক নিরাপত্তা দিতে ব্যর্থ হচ্ছে। ক্যাম্পাস থেকে শুধু চায়ের দোকান উচ্ছেদ করে দেয়া নিরাপত্তার নামে হাস্যকর পরিস্থিতি সৃষ্টি ছাড়া আর কিছুই না বলেও তিনি উল্লেখ করেন।

লিটন নন্দী বলেন, আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে স্পষ্ট করে বলতে চাই, আপনারা যদি আসলেই শিক্ষার্থী এবং বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা দিতে ব্যর্থ হন তাহলে শুধু শুধু পদ আকড়ে ধরে পড়ে না থেকে দায়িত্ব ছেড়ে দিন।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ঢাবি শাখা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক তুহিন কান্তি দাস, সাংগঠনিক সম্পাদক মো. ফয়েজ উল্লাহ, প্রচার ও প্রকাশনা সম্পাদক প্রনব সাহা, ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক জিএম জিলাণী শুভ প্রমুখ।

এমএএস/আরআই