ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

আইভী ও সাখাওয়াতের মনোনয়ন বৈধ ঘোষণা

প্রকাশিত: ০৬:৩৩ এএম, ২৭ নভেম্বর ২০১৬

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনের মেয়র প্রার্থীদের বাছাই পর্বে আওয়ামী লীগের ডা. সেলিনা হায়াৎ আইভী ও বিএনপির প্রার্থী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

এছাড়া আরো ৬ মেয়র প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। তবে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে কথিত বিএনপি নেতা সুলতান মাহমুদের মনোনয়ন অবৈধ ঘোষণা করা হয়েছে।

নারায়ণগঞ্জ ক্লাব লিমিটেড মিলনায়তনে দু’দিনব্যাপী বাছাইয়ের দ্বিতীয় দিন রোববার বেলা ১১টা থেকে মেয়র প্রার্থীদের বাছাই শুরু করা হয়।

মেয়র পদে ছয়জন বৈধ প্রার্থী হচ্ছেন, ওয়ার্কার্স পার্টির অ্যাডভোকেট মাহবুবুর রহমান ইসমাইল, ইসলামী আন্দোলনের মুফতী মাসুম বিল্লাহ, জাসদের মোসলেম উদ্দিন, এলডিপির কামাল প্রধান, কল্যাণ পার্টির রাশেদ ফেরদৌস ও জাপা নেতা মেজবাহ উদ্দিন ভুলু।

নির্বাচনের রিটার্নিং অফিসার নুরুজ্জামান তালুকদার জানান, রোববার মেয়র প্রার্থীদের বাছাই হয়েছে। নয়জন মেয়র প্রার্থীর মধ্যে একজন প্রার্থী ছাড়া সবার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। আর ১৯ থেকে ২৭নং ওয়ার্ডের কাউন্সিলরদের বাছাই হবে।

নুরুজ্জামান তালুকদার জানান, যাদের প্রার্থিতা বৈধ ঘোষণা করা হয়েছে, তারা নির্বাচনের আচরণবিধি লংঘন করবেন না। অন্যথায় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, নির্বাচনে নয়জন সম্ভাব্য মেয়র প্রার্থী, সংরক্ষিত (নারী) কাউন্সিলর পদে ৩৮ জন ও সাধারণ কাউন্সিলর পদে ১৭৫ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

শাহাদাত হোসেন/এফএ/এনএইচ/এমএস