ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

পেট্রল বিক্রিতে সতর্কতার নির্দেশ

প্রকাশিত: ০৩:১১ পিএম, ০২ ফেব্রুয়ারি ২০১৫

দেশজুড়ে চলমান নাশকতা রোধে বৈধ লাইসেন্সধারীদের কাছে পেট্রল ও অকটেন বিক্রির নির্দেশ দিয়েছেন চট্টগ্রাম জেলা প্রশাসক (ডিসি) মেজবাহ উদ্দিন। সোমবার সকালে চট্টগ্রাম সার্কিট হাউসের সম্মেলন কক্ষে ফিলিং স্টেশন মালিক ও খুচরা বিক্রেতাদের সঙ্গে অনুষ্ঠিত এক বৈঠকে তিনি এ নির্দেশ দেন।

এছাড়া ফিলিং স্টেশনে সার্বক্ষণিক সিসি ক্যামেরা চালু, মাত্রাতিরিক্ত পেট্রল ও অকটেন বিক্রি না করা, নিয়মিত রেজিস্ট্রেশন বইতে ক্রেতাদের পরিচয় লিখে রাখারও পরামর্শ দেন তিনি। এ সময় গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোতে সিসি ক্যামেরা স্থাপন ও অবৈধ পেট্রল বিক্রেতাদের বিরুদ্ধে মঙ্গলবার থেকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে বলেও জানান জেলা প্রশাসক।

জেলা প্রশাসক বলেন, নাশকতাকারীদের বিরুদ্ধে আইনি অ্যাকশন চলছে। প্রত্যেক উপজেলা নির্বাহী কর্মকর্তা ও গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোকে সিসি ক্যামেরা স্থাপনের জন্য এরই মধ্যে চিঠি দেওয়া হয়েছে।

এছাড়া পেট্রোল ও অকটেন বিক্রির সময় নিয়মিত রেজিস্ট্রার ব্যবহারসহ সন্দেভাজনদের পুলিশের কাছে সোপর্দ করার আহ্বান জানান তিনি।

চলমান অবরোধ-হরতালে নাশকতায় পেট্রোল বোমার ব্যবহার রোধে চট্টগ্রাম জেলা প্রশাসন এবং ফিলিং স্টেশন ও প্যাকড পয়েন্ট লাইসেন্সধারীদের মধ্যে এ বৈঠক অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসকের সভাপতিত্বে বৈঠকে পুলিশ, র্যাবসহ আইন-শৃঙ্খলা বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় চট্টগ্রাম জেলা পুলিশ সুপার একেএম হাফিজ আক্তার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবুল হোসেন, চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি পরিচালক মাহফুজুল হক, বাংলাদেশ পেট্রোল ডিজেলস এসোসিয়েশনের চট্টগ্রাম বিভাগীয় সভাপতি এহসানুর রহমানসহ সংশ্লিষ্ট নেতারা বক্তব্য রাখেন।

আরএস/পিআর