ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সুন্দরগঞ্জ পৌরসভার মেয়র পদে উপনির্বাচন ৫ মার্চ

প্রকাশিত: ১০:৪৭ এএম, ৩০ জানুয়ারি ২০১৫

গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ পৌরসভার মেয়র পদে উপনির্বাচন চলতি বছরের ৫ মার্চ অনুষ্ঠিত হবে। বাংলাদেশ নির্বাচন কমিশন এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য জেলা নির্বাচন অফিসারকে নির্দেশ দিয়েছে। নির্বাচন কমিশনের সিনিয়র সহকারি সচিব ফরহাদ হোসেন স্বাক্ষরিত এক চিঠিতে এ নির্দেশ দেয়া হয়।

কমিশনের নির্দেশ অনুযায়ী পৌরসভার চূড়ান্ত ভোটার তালিকা শনিবার প্রকাশিত হবে। ভোটার তালিকার ওপর ভিত্তি করে সুন্দরগঞ্জ পৌরসভার মেয়র পদে উপনির্বাচন ৫ মার্চ অনুষ্ঠিত হবে। পৌরসভার মেয়র গত কয়েক মাস ধরে আত্মগোপনে থাকায় এ উপনির্বাচন হচ্ছে।

পৌরসভার নির্বাচন পরিচালনা করার জন্য জেলার নির্বাচন অফিসারকে রিটার্নিং অফিসার এবং উপজেলা নির্বাচন অফিসারকে সহকারি রিটার্নিং অফিসার নিয়োগ করা হয়েছে। নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের জন্য এই দুই কর্মকর্তা নির্বাচন সম্পর্কিত কার্যক্রম, মনোনয়নপত্র দাখিল, যাচাই-বাছাই এবং প্রার্থিতা প্রত্যাহার সম্পর্কিত কার্যক্রম সম্পন্ন করবেন।

জামায়াতে ইসলামীর সক্রিয় সদস্য সুন্দরগঞ্জ পৌরসভার মেয়র নুরুন্নবী প্রামাণিক সাজুকে স্থানীয় সরকার মন্ত্রণালয় সহিংসতা ও বামনডাঙ্গা পুলিশ ফাঁড়ির পুলিশ সদস্যদের হত্যা পরিচালনার অভিযোগে ২০১৪ সালের ১ অক্টোবর সাময়িকভাবে বরখাস্ত করে।

আরএস