ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

মানিকগঞ্জে মীর কাসেমকে দাফন না করার দাবিতে মিছিল

প্রকাশিত: ০৩:০৯ পিএম, ০৩ সেপ্টেম্বর ২০১৬

যুদ্ধাপরাধী মীর কাসেম আলীকে তার নিজ জেলা মানিকগঞ্জে দাফন না করার দাবিতে শনিবার রাতে বিক্ষোভ মিছিল করেছেন মুক্তিযোদ্ধা সংসদ, সেক্টর কমান্ডার্স ফোরাম ও জেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা।

শনিবার রাত সাড়ে ৮টায় জেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে শহরে বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শহর প্রদক্ষিণ শেষে প্রেসক্লাবের সামনে সমাবেশ করে।

জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম মহীউদ্দিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার ইঞ্জিনিয়ার তোবারক হোসেন লুডু, মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার মোমিন উদ্দিন, সেক্টর কমান্ডার ফোরামের সভাপতি মঞ্জুর আহমেদ।

এদিকে হরিরামপুর উপজেলার মীর কাসেম আলীর বাড়ির পাশে দিয়াবাড়ি বাজারে শনিবার সন্ধ্যা থেকে কয়েক দফায় বিক্ষোভ করেন স্থানীয় আওয়ামী লীগ ও মুক্তিযোদ্ধারা।

বক্তারা বলেন, মানিকগঞ্জের পবিত্র মাটিতে নরঘাতক মীর কাসেম আলীর ঠাঁই নেই।

প্রসঙ্গত, ফাঁসির রায় বহাল থাকার পর থেকেই শোনা যাচ্ছে মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার চালায় নিজের তৈরি মসজিদের পাশে মীর কাসেম আলীকে দাফন করা হবে। বিকেল থেকেই সেখানে পুলিশ মোতায়েন রয়েছে।

মানিকগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার জাকির হোসেন জাগো নিউজকে জানিয়েছেন, যুদ্ধাপরাধী মীর কাসেমের ফাঁসি যে কোনো সময় কার্যকর হবে। নিজ গ্রাম চালাতেই যে তাকে দাফন করা হবে তা এখনো নিশ্চিত হতে পারিনি। তবে কর্তৃপক্ষের নির্দেশে আমরা প্রস্তুত রয়েছি।

বি.এম খোরশেদ/এমএএস/আরআইপি