ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

চট্টগ্রামে অবৈধ গরুর হাট বসতে দেয়া হবে না : ডিসি

প্রকাশিত: ১১:২০ এএম, ০১ সেপ্টেম্বর ২০১৬

চট্টগ্রাম মহানগরী ও জেলায় অবৈধ কোনো গরুর হাট বসতে দেয়া হবে না বলে জানিয়েছেন জেলা প্রশাসক (ডিসি) মেজবাহ উদ্দিন আহমেদ।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) আসন্ন ঈদুল আজহা ও দুর্গাপূজা উপলক্ষে আয়োজিত জেলার আইন-শৃঙ্খলা সমন্বয় সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, সড়ক-মহাসড়ক এবং গ্রামে অবৈধভাবে গরুর হাট বসলে ভ্রাম্যমাণ আদালতের অভিযানের পাশাপাশি উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।

ডিসি বলেন, আমার অনুমতি ছাড়া একটিও গরুর হাট বসতে দেব না। ইউএনও অনুমতি দিলে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেব।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত সভায় ডিসি আরো বলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের তত্ত্বাবধানে দুটি ভ্রাম্যমাণ আদালত গঠন করা হচ্ছে। শুক্রবার (২ সেপ্টেম্বর) থেকে তারা মাঠে নামবে। একটি উত্তরে মিরসরাই পর্যন্ত, আরেকটি দক্ষিণে লোহাগাড়া-বাঁশখালী পর্যন্ত যাবে। প্রতিদিন ভ্রাম্যমাণ আদালতের টিম মাঠে থাকবে।  

তিনি জানান, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং জেলা প্রশাসন যৌথভাবে কাজ করবে। অনুমতি ছাড়া যদি একটি হাটও বসে ভ্রাম্যমাণ আদালত সেটা উচ্ছেদ করবেন।

তিনি বলেন, ‘আমার অনুমতি ছাড়া নগরীতেও কোনো গরুর হাট বসানো যাবে না। বিষয়টি ইতোমধ্যে মেয়র মহোদয়কে বলেছি। তিনি ছয়টি গরুর হাটের তালিকা দিয়েছেন। উনাকে বলেছি, যদি এর চেয়ে বেশি হাট বসে তাহলে আমি ভ্রাম্যমাণ আদালত চালাব।’

সভায় উপস্থিত উপজেলা চেয়ারম্যান ও পৌর মেয়ররা নিজ নিজ এলাকায় অনুমোদিত গরুর হাটের তালিকা সরবরাহের জন্য জেলা প্রশাসককে অনুরোধ করেন। তালিকা দ্রুত তৈরি করে তাদের কাছে পাঠানোর আশ্বাস দেন ডিসি।

সভায় চট্টগ্রামের পুলিশ সুপার নূরে আলম মিনা, অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) মুহাম্মদ রেজাউল মাসুদ এবং জনপ্রতিনিধি ও সরকারি বিভিন্ন সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জীবন মুছা/এমএমজেড/পিআর