ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

মীর কাসেমের সঙ্গে দেখা করতে কারাগারে স্বজনরা

প্রকাশিত: ০৮:৫০ এএম, ৩১ আগস্ট ২০১৬

ফাঁসির দণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা মীর কাসেমের সঙ্গে দেখা করতে কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে প্রবেশ করেছেন তার স্ত্রী খন্দকার আয়েশা খাতুনসহ স্বজনরা।

বুধবার বেলা ২টার দিকে তারা কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের মূল ফটক দিয়ে কারাগারে প্রবেশ করেন।

এর আগে সকাল সাড়ে ৭টার দিকে মীর কাসেম আলীকে রিভিউ আবেদন খারিজের রায় পড়ে শোনানো হয়েছে। রায় শোনার পর তাকে কিছুটা চিন্তিত ও চোখে মুখে উদ্বেগ লক্ষ্য করা গেছে। এসময় তিনি রাষ্ট্রপতির কাছে প্রাণ ভিক্ষার আবেদন সংক্রান্ত বিষয়ে সময় চেয়েছেন বলে কারা সূত্র জানায়।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এর জেল সুপার প্রশান্ত কুমার বণিক জানান, সকাল সাড়ে ৭টার দিকে মীর কাসেম আলীকে তার রিভিউ আবেদন খারিজ হওয়ার রায় পড়ে শোনানো হয়।

এর আগে মঙ্গলবার সকালে মীর কাসেম আলী কারাগারে তার কাছে থাকা রেডিওর মাধ্যমে রিভিউ খারিজ সংক্রান্ত রায় শুনেছিলেন।

কারা সূত্র জানায়, মঙ্গলবার রাত ১২টা ৪৮ মিনিটে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে মীর কাসেম আলীর রিভিউ খারিজ সংক্রান্ত রায়ের কপি কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এ পৌঁছে দেয়া হয়। রাত বেশি হওয়ায় রাতে মীর কাসেম আলীকে তা পড়ে শোনানো হয়নি। বুধবার সকাল সাড়ে ৭টায় আনুষ্ঠানিকভাবে পড়ে শোনানো হয়।

৬৩ বছর বয়সী মীর কাসেম আলী কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের ফাঁসির কনডেম সেলে বন্দি। গ্রেফতারের পর ২০১২ সাল থেকে তিনি এ কারাগারে। ২০১৪ সালের আগে এ কারাগারে হাজতবাসকালে তিনি ডিভিশনপ্রাপ্ত বন্দির মর্যাদায় ছিলেন। পরে ফাঁসির দণ্ডপ্রাপ্তির পর তাকে ফাঁসির কনডেম সেলে পাঠানো হয়।  

আমিনুল ইসলাম/এফএ/এমএস

আরও পড়ুন