ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

কুড়িগ্রামে গ্রামবাসীর সংঘর্ষে পুলিশসহ আহত শতাধিক

প্রকাশিত: ১০:৩০ এএম, ৩১ জুলাই ২০১৪

কুড়িগ্রাম শহরের ধরলা ব্রিজ এলাকায় দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে উভয় পক্ষের শতাধিক আহত হয়েছে। বৃহস্পতিবার সকালে এ সংঘর্ষের সময় হামলাকারীরা সওদাগর পাড়ার ৩০টি বাড়িতে অগ্নিসংযোগ ও লুটপাট করে। অপরদিকে দু’পক্ষের ২০টি দোকানে ভাঙচুর করা হয়।

এদিকে এই সংঘর্ষ চলাকালীন সময় কুড়িগ্রাম-ভুরুঙ্গামারী সড়কে সকাল ৭ টা থেকে ৫ ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে। দুপুর ১২ টায় ৪ থানার পুলিশ একত্রিত হয়ে শতাধিক রাউন্ড টিয়ার শেল ও রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এ সময় ঘটনার সঙ্গে জড়িত থাকায় ২০ জনকে আটক করে পুলিশ।

পুলিশ জানায়, বুধবার রাত ৯ টায় শহরের একতাপাড়া ও সওদাগরপাড়া মধ্যে অটো রিকসার ভাড়াকে কেন্দ্রকরে ২ গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ হয়। এরই জের ধরে বৃহস্পতিবার সকাল থেকে আবারও সংঘর্ষে জড়িয়ে পড়ে তারা। এতে দুপক্ষের শতাধিক লোক আহত হয়। আহতদের কুড়িগ্রাম সদর হাসাপাতাল ও রংপুর মেডিকেলে ভর্তি করা হয়েছে।
এ ছাড়া সংঘর্ষ চলাকালীন সময়ে সওদাগর পাড়ার ঘরে ঘরে আগুন দেওয়া হলেও ফায়ার সার্ভিসকে ঘটনাস্থলে যেতে দেওয়া হয়নি। এ সময় পুলিশের জনবল কম থাকায় পরিস্থিতি আরও অবনতির দিকে যায়। পরে অতিরিক্ত পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।