ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

প্রেমের টানে বাংলাদেশে কারাভোগে দুই প্রেমিক

প্রকাশিত: ০১:৫৭ পিএম, ২২ আগস্ট ২০১৬

বাবা-মা সম্পর্ক মেনে না নেয়ায় প্রেমের টানে নিজ দেশ ছেড়ে বাংলাদেশে আসা দুই ভারতীয় কিশোর এক বছর কারাভোগ অবশেষে সোমবার নিজ দেশে ফিরেছে। তবে আইনি কারণে প্রেমিকাদের বাংলাদেশেই রেখে যেতে হয়েছে।

এরা হচ্ছে ভারতের চব্বিশপরগনা জেলার হাবড়া থানার সালতিয়া পোস্ট এলাকার অপূর্ব বিশ্বাস (১৭) ও আমিনুল ইসলাম (১৬)।

সোমবার দুপুরে যশোর কিশোর সংশোধনী কেন্দ্র থেকে বেনাপোল হয়ে ভারতে যায় এ কিশোররা।

যশোর কিশোর সংশোধনী কেন্দ্রের সহকারী পরিচালক শাহবুদ্দিন আহমেদ জানান, ভারতের মিঠুন রায়, অপূর্ব বিশ্বাস ও আমিনুর ইসলাম গত বছরের ২২ আগস্ট দেশ ছেড়ে চলে এসে তিন কিশোরীকে সঙ্গে নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। ওই সময় বেনাপোল সীমান্ত দিয়ে খুলনা যাওয়ার পথে তাদের আটক করা হয়। পরে আদালতের মাধ্যমে ওই ছয় কিশোর-কিশোরীকে কারাগারে পাঠানো হয়।  

দীর্ঘ আইনি প্রক্রিয়া শেষে সোমবার বাংলাদেশস্থ ভারতীয় হাইকমশিনের ফাস্ট সেক্রেটারি রমাকান্ত গুপ্ত যশোর সংশোধনী কেন্দ্র থেকে তার জিম্মায় নেন। পরে তাদের বেনাপোল সীমান্ত দিয়ে অভিভাবকদের হাতে তুলে দেয়া হয়।
তিনি আরো জানান, আদালত তিন কিশোরকে যশোর কিশোর সংশোধনী কেন্দ্রে পাঠায়। আর তিন কিশোরীকে গাজীপুরের কিশোরী সংশোধনী কেন্দ্রে পাঠায়। এর মধ্যে মিঠুন রায় ছাড়া পেয়ে পালিয়ে যায়।

তবে গাজীপুরে থাকা তিন কিশোরীর আইনি প্রক্রিয়া শেষ না হওয়ায় তারা দেশে ফিরতে পারছে না বলেও জানিয়েছেন সংশোধনী কেন্দ্রের সহকারী পরিচালক শাহবুদ্দিন আহমেদ।

মিলন রহমান/এএম/এবিএস