ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

খালেদাকে জন্মদিন পালন করতে দেবে না ছাত্রলীগ

প্রকাশিত: ১০:৫০ এএম, ১৪ আগস্ট ২০১৬

১৫ আগস্ট জাতীয় শোক দিবসে বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে তার ‘ভুয়া’ জন্মদিন পালন করতে দেয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন।

রোববার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া পৌরশহরের শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরে আয়োজিত এক ছাত্র সমাবেশে প্রধান বক্তা হিসেবে তিনি এ  হুঁশিয়ারি দেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে জেলা ছাত্রলীগ এ ছাত্র সমাবেশের আয়োজন করে।

সমাবেশে জাকির হোসেন বলেন, শোকের মাসে খালেদা জিয়াকে ‘ভুয়া’ জন্মদিন পালন করতে দেয়া হবে না। আগামীকাল (১৫ আগস্ট) দেশের কোথাও খালেদা জিয়ার জন্মদিন পালন করা হলে বাংলাদেশ ছাত্রলীগ তা প্রতিহত করবে। এছাড়া খালেদা জিয়ার জন্মবার্ষিকী পালনের জন্য কেউ যেন কেক নিতে না পারেন সেজন্য দেশের সমস্ত বেকারি ব্যবসায়ীদের কেক বিক্রি বন্ধ রাখারও আহ্বান জানান তিনি।

তিনি বলেন, বর্তমানে তরুণ প্রজন্ম জঙ্গিবাদে জড়িয়ে পড়ছে। যারা জঙ্গিবাদী কর্মকাণ্ডে জড়িত তারা একদিনও বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ শোনেনি, বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী পড়েনি। আরা যারা ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ শুনেছে এবং বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী পড়েছে তারা নিজেকে কখনো জঙ্গিবাদে জড়াতে পারে না।

এসময় তরুণ প্রজন্মের হাতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী তুলে দেয়ার জন্য ছাত্রলীগ নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান তিনি।

জেলা ছাত্রলীগের সভাপতি মাসুম বিল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত ছাত্র সমাবেশে প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও ব্রাহ্মণবাড়িয়া সদর-৩ আসনের সংসদ সদস্য র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

বিশেষ অতিথি ছিলেন, ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, কেন্দ্রীয় ছাত্রলীগের সহসভাপতি মো. মনির হোসেন, সহ-সম্পাদক শিরীন শিলা ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স প্রমুখ।

আজিজুল সঞ্চয়/এফএ/এবিএস