ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

রাজশাহী বিভাগে ৩৬ ঘণ্টার হরতাল

প্রকাশিত: ০২:৫০ এএম, ১৭ জানুয়ারি ২০১৫

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের কানসাটে র্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ছাত্রদল নেতা মতিউর রহমান নিহতের প্রতিবাদে রোববার ও সোমবার রাজশাহী বিভাগের ৮ জেলায় ৩৬ ঘণ্টার হরতাল ডেকেছে ২০ দলীয় জোট।

শুক্রবার রাতে হরতাল আহ্বানের এ তথ্যটি নিশ্চিত করেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল। রোববার সকাল ৬টা থেকে সোমবার সন্ধ্যা ৬টা পর্যন্ত হরতাল চলবে বলে জানান এই বিএনপি নেতা।

মেয়র জানান, শিবগঞ্জের কানসাটে র্যাবের সঙ্গে `বন্দুকযুদ্ধে` ছাত্রদল নেতা নিহত হওয়ার ঘটনায় চাঁপাইনবাবগঞ্জে রোববার সকাল ৬টা থেকে সোমবার সন্ধ্যা ৬টা পর্যন্ত ৩৬ ঘণ্টার হরতালের ডাক দেয় জেলা বিএনপি। হরতালটি বিভাগজুড়ে করার জন্য শুক্রবার সন্ধ্যায় রাজশাহী বিএনপির নেতৃবৃন্দ বৈঠকে বসেন। এরপর শীর্ষ নেতাদের সিদ্ধান্তক্রমে বিভাগের ৮ জেলায় হরতালের ডাক দেওয়া হয়।

প্রসঙ্গত, কানসাটে শুক্রবার ভোরে র্যাবের সঙ্গে `বন্দুকযুদ্ধে` ছাত্রদল নেতা মতিউর রহমান নিহত হন। এসময় ঘটনাস্থল থেকে একটি পিস্তুল, একটি রিভলবার, দুটি ওয়ান শ্যুটার গান, দুটি এলজি বন্দুক, ১৭টি ককটেল, ১০টি পেট্রোল বোমা, পাঁচ রাউন্ড গুলি ও তিনটি ম্যাগজিন উদ্ধার করা হয় বলে দাবি করে র্যাব।

- বিএ