ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

গ্রামীণফোনের নামে অভিনব প্রতারণা!

প্রকাশিত: ০২:৩২ পিএম, ০৩ আগস্ট ২০১৬

গাজীপুরে অন্য অপারেটরের নম্বরের সঙ্গে মিল রেখে গ্রামীণফোনের নম্বর দেয়ার নাম করে প্রতারণার অভিযোগ পাওয়া গেছে। গাজীপুর সিটি কর্পোরেশনের ভোগড়া এলাকার বাসিন্দা মো. আবুল হোসেনসহ বেশ কয়েকজন এই প্রতারণার শিকার।

প্রতারণার শিকার আবুল হোসেন জানান, ৫/৬ দিন আগে উত্তরা বিএনএস ভবনের গ্রামীণফোনের অফিসের নাম ব্যবহার করে এক নারী আমার বাংলালিংক নম্বরে ফোন করে। ফোনে আমার ব্যবহৃত বাংলালিংক অপারেটরের নম্বরের সঙ্গে মিল রেখে গ্রামীণ অপারেটরের একটি পোস্ট পেইড সিম দেয়ার প্রস্তাব দেয়। এর জন্য প্রথমে ৪০০ টাকার প্যাকেজ নেয়ার কথাও জানায়। আমি রাজি হলে সে জানায় আমাদের লোক গাজীপুরে আপনার কাছে যাবে। তখন তাকে ৪০০ টাকা নগদ প্রদান করে ভোটার আইডি ও ছবি দিয়ে তাদের গ্রাহক হওয়ার কথা জানায়।

কথামত বিজয় নামের এক যুবক মোবাইলে যোগাযোগ করে ওই দিন বিকেলে গাজীপুর শহরে আমার কাছে আসে। পরে তিনি সিম রেজিস্ট্রেশনের কথা বলে পাসপোর্ট সাইজের এক কপি ছবি, ভোটার আইডি কার্ডের ফটোকপি ও ৪০০ টাকা নিয়ে একটি ট্যাবে আমার আঙ্গুলের ছাপ নেয়। পরে ৭২ ঘণ্টা পর ওই সিম অ্যাকটিভ হবে বলে চলে যায়। এরপর ৭২ ঘণ্টা অতিক্রম হলেও সিমটি অ্যাকটিভ হয়নি। সিম অ্যাকটিভ করে নিতে একাধিকবার বিজয়ের ফোন নম্বরে কল দেয়া হলেও সে রিসিভ করেনি।

অদ্যাবদি ওই ফোন নম্বরে কল করলে সে রিসিভ করছে না। একই অভিযোগ করেন শিমুলতলী এলাকার সুজন নামের এক যুবক।
 
বিজয় নিজেকে এশিয়ান ইউনিভার্সিটির শিক্ষার্থী ও গাজীপুরের কোনাবাড়ি এলাকার বাসিন্দা বলে পরিচয় দেয় এবং গ্রামীণফোনের উত্তরার ওই অফিসে খণ্ডকালীন চাকরি করে বলে জানায়। এ ব্যাপারে র‌্যাব কার্যালয়ে মৌখিকভাবে অভিযোগ দেয়া হয়েছে।

আমিনুল ইসলাম/এআরএ/এবিএস