ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ছাত্রীর শ্লীলতাহানি : দুই শিক্ষক বরখাস্ত

প্রকাশিত: ১২:৩২ পিএম, ২২ জুলাই ২০১৬

ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে পিরোজপুর জেলার মঠবাড়িয়া উপজেলার মিরুখালী স্কুল অ্যান্ড কলেজের দুই শিক্ষককে বরখাস্ত করেছে স্কুল কর্তৃপক্ষ।

শুক্রবার মিরুখালী স্কুল অ্যান্ড কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি পঙ্কজ কুমার রায় দুই শিক্ষক বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, যৌন হয়রানির শিকার ওই ছাত্রী ও তার অভিভাবকরা এ ব্যাপারে স্কুল কর্তৃপক্ষের কাছে অভিযোগ করেন। পরে স্কুল ম্যানেজিং কমিটি জরুরি বৈঠক ডেকে গত মঙ্গলবার তাদের বরখাস্ত করার সিদ্ধান্ত নেয়।

জানা যায়, ছাত্রীদের যৌন হয়রানির  বিষয় নিয়ে এক ছাত্রী তার ফেসবুক পেইজে গত ১৮ জুলাই ওই দুই শিক্ষকের  ছবিসহ একটি স্ট্যাটাস দেয়। স্ট্যাটাসে ছাত্রী লিখেছেন, মিরুখালী স্কুল অ্যান্ড কলেজের এই দুই জন শিক্ষক মো. পারভেজ তালুকদার ও হাসিবউল ইসলাম সজিব নবম শ্রেণির এক ছাত্রীর শ্লীলতাহানি করেছে।

ছাত্রী তার স্ট্যাটাসে আরো লিখেছেন, একজন শিক্ষকই পারে শিক্ষার্থীকে আদর্শবান মানুষ হিসেবে গড়ে তুলতে। শিক্ষক যদি হয় চরিত্রহীন তাহলে শিক্ষার্থীদের কে দেবে নিরাপত্তা? আমরা এর উপযুক্ত বিচার চাই। যেন আগামীতে এভাবে কোনো বোন শ্লীলতাহানির শিকার না হয়।

পোস্টটি একাধিক ব্যক্তি তাদের ফেসবুক ওয়ালে শেয়ার করেছেন। সেই সঙ্গে বিভিন্ন মহল থেকে সমালোচনার ঝড় উঠে।    

কলেজ সূত্রে জানা যায়, মিরুখালী স্কুল অ্যান্ড কলেজের কম্পিউটার শিক্ষক পারভেজ তালুকদারের বিরুদ্ধে এর আগেও ছাত্রীদেরকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। বিষয়টি নিয়ে তাকে অনেক বার সতর্কও করেছে স্কুল কর্তৃপক্ষ। পরবর্তীতে ওই স্কুলের নবম শ্রেণির এক ছাত্রীকে যৌন হয়রানি করলে বিষয়টি নিয়ে তোলপাড় শুরু হয়।

মিরুখালী স্কুল অ্যান্ড কলেজের সহকারী প্রধান শিক্ষক মো. শহিদুল ইসলাম দুই শিক্ষককে বরখাস্তের কথা স্বীকার করে জানান, তাদের বিরুদ্ধে শিক্ষার্থীদের যৌন হয়রানির একাধিক অভিযোগ থাকা সত্ত্বেও তারা সংশোধন না হওয়ায় কর্তৃপক্ষ তাদেরকে বরখাস্তের সিদ্ধান্ত নেন।

হাসান মামুন/এএম/এমএস