ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

কোটচাঁদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নার্স সঙ্কট চরমে

প্রকাশিত: ০৪:০৪ এএম, ২১ জুলাই ২০১৬

ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চরম নার্স সঙ্কট দেখা দিয়েছে। যেখনে ১৭ জন নার্স থাকার কথা সেখানে মাত্র ৭ জন নার্স দিয়ে চলছে পুরো স্বাস্থ্যসেবা। নার্স সঙ্কটের কারণে অনেক সময় ঝাড়ুদার ও ওয়ার্ড বয়দেরও চিকিৎসা সেবা দিতে দেখা যায়।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, দীর্ঘদিন যাবৎ কোটচাঁদপুর স্বাস্থ্য কমপ্লেক্সে চলছে এ নার্স সঙ্কট। ১৭ জন নার্সের বিপরীতে ৭ জন নার্স দিয়ে চলছে স্বাস্থ্যসেবা কার্যক্রম। যার মধ্যে রয়েছেন- শাহনাজ পারভিন, আয়েশা খাতুন, শ্যামলী রানী, রওশনারা, নিবেদিতা, রাবেয়া খাতুন ও মিনা।

বাকি ১০ জন নার্সের মধ্যে বেবি বিশ্বাস ও মিতা শাবনাজ প্রশিক্ষণে রয়েছেন, রত্না রানী ছুটিতে, ইপিআইতে রয়েছেন হোসনে আরা, ডেপুটেশনে রয়েছেন বিথিকা বিশ্বাস ও ওয়ার্ড ইনচার্জের দায়িত্বে রয়েছেন আলিয়া খাতুন।

চিকিৎসা নিতে আসা রোগীর এক স্বজন বলেন, এখানে রোগী ভর্তি করে আমরা চরম বিপাকে পড়েছি। সময়মত কোনো সেবাই আমরা পাচ্ছি না।

এ বিষয়ে কোটচাঁদপুর স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুর রাজ্জাক চলমান অবস্থার কথা স্বীকার করে জানান, বিষয়টি নিয়ে আমি উপরি মহলের সঙ্গে কথা বলেছি। এ ছাড়া যারা ডেপুটেশন নিয়ে বাইরে রয়েছেন তাদেরকে ফিরিয়ে আনতে চেষ্টা করছি। অতি দ্রুত এ অবস্থার অবসান হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

আহমেদ নাসিম আনাসারী/এফএ/এবিএস

আরও পড়ুন