ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

রোববার সিলেট ও বগুড়ায় হরতাল

প্রকাশিত: ০২:১২ পিএম, ০৯ জানুয়ারি ২০১৫

সিলেট ও বগুড়ায় রোববার হরতাল ডেকেছে স্থানীয় বিএনপি। দলের  চেয়ারপারসন খালেদা জিয়াকে `অমানবিকভাবে অবরুদ্ধ` করে রাখা এবং দলের ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী ও ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গ্রেফতারের প্রতিবাদে এ হরতাল ডাকা হয়েছে বলে জানা গেছে।

বগুড়া জেলা বিএনপির সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন ও সিলেট জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আলি আহমদ বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, শুক্রবার বেলা ১১টায় বগুড়া শহরতলীর শাকপালা এলাকায় মহাসড়ক অবরোধ করে সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুল ইসলাম। বক্তব্য রাখেন দলের সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন, জেলা জামায়াতের নেতা মাওলানা আলমগীর হোসেন, ইঞ্জিনিয়ার শামসুল আলম প্রমূখ। এ সমাবেশ থেকেই এ  হরতালের ডাক দেওয়া হয়।

অপরদিকে, বিকেলে সিলেট মহানগর ও জেলা বিএনপির এক জরুরি সভা থেকে হরতালের এ কর্মসূচি ঘোষণা করা হয়। জেলা বিএনপির আহ্বায়ক নুরুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত জরুরি সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা বিএনপির জ্যেষ্ঠ আহ্বায়ক দিলদার হোসেন সেলিম, মহানগর বিএনপির সদস্য সচিব বদরুজ্জামান সেলিম প্রমুখ।