ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

নড়িয়া পৌরসভায় প্রার্থিতা ফিরে পেলেন ২ প্রার্থী

প্রকাশিত: ০৪:১০ পিএম, ১৮ জুলাই ২০১৬

শরীয়তপুরের নড়িয়া পৌরসভার নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী সিরাজুল ইসলাম ও স্বতন্ত্র প্রার্থী আক্তার হোসেন প্রার্থিতা ফিরে পেয়েছেন। ঋণ খেলাপির অভিযোগে ওই দুই প্রার্থীর প্রার্থিতা বাতিল করেছিলেন রির্টানিং কর্মকর্তা।
 
প্রার্থিতা ফিরে পেতে তিনি জেলা প্রশাসকের কাছে আবেদন করেন। সোমবার শুনানি শেষে জেলা প্রশাসক তার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন।

প্রসঙ্গত, নড়িয়া পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৪ আগষ্ট। মেয়র পদে সাত জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। পৌরসভার মেয়র হায়দার আলী গত ১৮ এপ্রিল মৃত্যুবরণ করলে জেলায় মেয়রের পদ শূন্য হয়।

উপজেলা নির্বাচন কার্যলয় সূত্র জানায়, পৌরসভার নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন সিরাজুল ইসলাম,বিএনপির মনোনয়নপত্র জমা দিয়েছেন সৈয়দ মনোয়ার হোসেন, স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন প্রয়াত মেয়র হায়দার আলীর ছেলে কামরুল হাসান ও মাহমুদুল হাসান। এছাড়া স্বতন্ত্র প্রার্থী হয়েছেন শহীদুল ইসলাম বাবু রাড়ি, মো.সাইদুজ্জামান ও আক্তার হোসেন।

বৃহস্পতিবার মনোনয়নপত্র বাছাইয়ে আওয়ামী লীগের প্রার্থী সিরাজুল ইসলামের মনোনয়ন বাতিল করা হয়। জনতা ব্যাংক, ঢাকার ফার্মগেট শাখায় ঋণ খেলাপি হওয়ায় তার মনোনয়ন বাতিল করা হয়। এছাড়া মনোনয়নপত্রে মামলার তথ্য গোপন করার কারণে স্বতন্ত্র প্রার্থী আক্তার হোসেনের মনোনয়ন বাতিল করা হয়েছে। প্রার্থিতা ফিরে পেতে জেলা প্রাশাসকের কাছে আপিল করেন দুই প্রার্থী। শুনানি শেষে জেলা প্রশাসক দুই প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন।

ছগির হোসেন/এএম/এবিএস