ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

চার জেলায় হরতাল আজ

প্রকাশিত: ০২:২৭ এএম, ০৮ জানুয়ারি ২০১৫

সিলেট, যশোর ও নোয়াখালীতে বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বিএনপি এবং বরিশালে অর্ধবেলা হরতাল ডেকেছে ছাত্রশিবির।

সিলেটে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে অবরুদ্ধ রাখা ও ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গ্রেফতারের প্রতিবাদে, যশোরে বিএনপির স্থায়ী কমিটির সদস্য এবং প্রাক্তন মন্ত্রী তরিকুল ইসলামসহ ৪৯ জন নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা দায়েরের প্রতিবাদে, নোয়াখালীতে পুলিশের সঙ্গে সংঘর্ষে যুবদলের দুই কর্মী নিহত হওয়ার ঘটনার প্রতিবাদে সকাল-সন্ধ্যা এবং বরিশালে মহানগর ছাত্রশিবির সভাপতিসহ ১২ নেতা-কর্মীকে গ্রেফতারের প্রতিবাদে অর্ধদিবস হরতাল ডাকে মহানগর ছাত্রশিবির।

সিলেট : বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে অবরুদ্ধ রাখা ও ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গ্রেফতারের প্রতিবাদে হরতাল ঘোষণা করেছে মহানগর বিএনপি।

যশোর : বিএনপির স্থায়ী কমিটির সদস্য এবং প্রাক্তন মন্ত্রী তরিকুল ইসলামসহ ৪৯ জন নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা দায়েরের প্রতিবাদে সকাল-সন্ধ্যা  হরতালের ডাক দেয় বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট।

বুধবার ভোরে যশোর উপশহর এলাকায় দুটি বাসে আগুন দেওয়ার ঘটনায় কোতোয়ালি থানার এসআই শাহিনুর রহমান বাদি হয়ে কোতোয়ালি থানায় মামলাটি দায়ের করেন। এর প্রতিবাদে ২০ দলীয় জোট এই হরতালের ডাক দেয়। জেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সালাম আজাদ হরতালের বিষয়টি নিশ্চিত করেছেন।

নোয়াখালী: নোয়াখালীর বেগমগঞ্জের চৌমুহনীতে অবরোধ-সমর্থকদের সঙ্গে পুলিশের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে দুইজন নিহত হয়। নিহতদের নিজেদের কর্মী দাবি করে সকাল-সন্ধ্যা এই হরতাল ডেকেছে জেলা বিএনপি।

বরিশাল: ছাত্রশিবির বরিশাল মহানগরী সভাপতি রহমত উল্লাহ সেলিমসহ ১২ নেতা-কর্মীকে গ্রেফতারের প্রতিবাদে বরিশাল জেলায় অর্ধদিবস হরতাল ডেকেছে মহানগর ছাত্রশিবির।