ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

রাজাশাহীর বানেশ্বর বাজারে ১৪৪ ধারা

প্রকাশিত: ১১:৪৮ এএম, ২৩ জুলাই ২০১৪

রাজশাহী জেলার পুঠিয়া উপজেলার বানেশ্বর বাজারে দু’দল গ্রামবাসীর মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কায় ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন। পুঠিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার ফরহাদ আহম্মেদ বুধবার দুপুর ২টা থেকে রাত ৯টা পর্যন্ত এ নিষেধাজ্ঞা জারি করেন।

রাজশাহী জেলা পুলিশ সুপার আলমগীর কবির বলেন, ১৪ জুলাই রাতে পুঠিয়ার বানেশ্বর বাজারে আম কেনাকে কেন্দ্র করে শিবপুর ও নামাজ গ্রামের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে শিবপুরের আকবর আলী নামে এক আম ব্যবসায়ীর পায়ের রগ কেটে দেওয়া হয়। ওই ঘটনার প্রতিবাদে বুধবার বিকেলে শিবপুর গ্রামবাসী বানেশ্বর বাজারে বিক্ষোভ মিছিল, সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালনের ঘোষণা দেয়। এ সময় নামাজ গ্রামের লোকজন তাদের কর্মসূচি প্রতিহত করার ঘোষণা দেয়। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে উপজেলা নির্বাহী কর্মকতা দুপুর ২টা থেকে রাত ৯টা পর্যন্ত বানেশ্বর বাজারে সব ধরনের সভা, সমাবেশ ও মিছিল-মিটিং নিষিদ্ধ করেছেন।

পরিস্থিতি নিয়ন্ত্রণে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলেও তিনি জানান। স্থানীয়রা জানান, বর্তমানে দু’দল গ্রামবাসী মুখোমুখি অবস্থান করছেন। যেকোনো সময় বড় ধরনের সংঘর্ষের ঘটনা ঘটতে পারে।