ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

জিআরপি পুলিশের পিটুনিতে মুক্তিযোদ্ধার মৃত্যু

প্রকাশিত: ১০:০০ এএম, ১১ জুলাই ২০১৬

জামালপুর রেলওয়ে স্টেশনে আব্দুল বারী নামে এক বীর মুক্তিযোদ্ধাকে পিটিয়ে আহত করে জিআরপি পুলিশ। পরে আহত মুক্তিযোদ্ধাকে ময়মনসিংহ সিএমএইচ হাসপাতালে নেয়া হলে সেখানেই তার মৃত্যু হয়। এ ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করে অবিলম্বে দোষীদের শাস্তির দাবি জানিয়েছে জামালপুর মুক্তিযোদ্ধা সংসদ।

সোমবার দুপুরে মুক্তিযোদ্ধা ও অবসরপ্রাপ্ত সেনা সদস্য আব্দুল বারীর ছেলে জামালপুর স্টেশনে টিকিট কাটতে গেলে জিআরপি পুলিশ তাকে আটক করে। খবর পেয়ে আব্দুল বারী ছেলেকে ছাড়িয়ে আনতে গেলে বাগ্‌বিতণ্ডার একপর্যায়ে পুলিশ আব্দুল বারীর উপর চড়াও হয়।

পরে জিআরপি পুলিশ স্টেশনের প্লাটফরম এলাকায় মুক্তিযোদ্ধা আব্দুল বারীকে প্রকাশ্যে পিটিয়ে আহত করে। পরে গুরুতর আহত অবস্থায় তাকে জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তির পর ময়মনসিংহ সিএমএইচ হাসপাতালে স্থানান্তর করা হয়। এরপর সিএমএইচে চিকিৎসাধীন অবস্থায় মুক্তিযোদ্ধা আব্দুল বারীর মৃত্যু হয়।

জামালপুর মুক্তিযোদ্ধা সংসদের জেলা কমান্ডার সাবেক সংসদ সদস্য শফিকুল ইসলাম খোকা এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বলেন, দোষীদের বিচারের দাবিতে আমরা সোমবার বিকেলের মধ্যে আন্দোলন কর্মসূচি ঘোষণা করবো।

এ ব্যাপারে জামালপুর জিআরপি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গৌরচন্দ্র মজুমদার বলেন, স্টেশনে বিনা টিকিটের যাত্রীদের আটক অভিযান চলছিল। এসময় ওই মুক্তিযোদ্ধার ছেলেকে আটকের পর ছেড়ে দেয়া হয়।

তারপরও মুক্তিযোদ্ধা আব্দুল বারী স্টেশন প্লাটফর্মে দাঁড়িয়ে পুলিশকে লক্ষ্য করে খারাপ ভাষায় গালিগালাজ ও পুলিশের উপর চাড়ও হয়। এসময় ধাক্কাধাক্কির ঘটনা ঘটলে তিনি মাটিতে পড়ে গিয়ে আহত হন।

শুভ্র মেহেদী/এআরএ/এমএস