ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

শিল্পপতি রাগীব আলীর বিরুদ্ধে চার্জশিট

প্রকাশিত: ০১:০০ পিএম, ১০ জুলাই ২০১৬

সহস্রাধিক কোটি টাকা মূল্যের তারাপুর চা-বাগান জালিয়াতি করে দখলের দায়ে শিল্পপতি রাগীব আলী ও তার ছেলে আবদুল হাইসহ তিনজনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

শিল্পপতি রাগীব আলী দৈনিক সিলেটের ডাকের সম্পাদকমণ্ডলীর সভাপতি ও তার ছেলে আবদুল হাই দৈনিক সিলেটের ডাকের সম্পাদক।  

রোববার সকালে সিলেট মুখ্য মহানগর হাকিম সাইফুজ্জামান হিরুর আদালতে মন্ত্রণালয়ের চিঠি জালিয়াতি মামলার এই চার্জশিট দাখিল করা হয়।

পিবিআইর অতিরিক্ত পুলিশ সুপার সারওয়ার জাহান জানান, ২০০৫ সালে সরকারের নির্দেশে রাগীব আলীসহ কয়েকজনের বিরুদ্ধে মন্ত্রণালয়ের কাগজ জালিয়াতি করে তারাপুর চা বাগান নিজেদের নামে লিখে নেয়ার অভিযোগে সিলেট কোতোয়ালি থানায় মামলা দায়ের করা হয়। ২০০৫ সালে জেলা প্রশাসনের পক্ষে মামলা দুটি করেন তৎকালীন সহকারী কমিশনার (ভূমি) এসএম আব্দুল কাদির।

এর মধ্যে একটি মামলায় রাগীব আলী ও তার ছেলে আব্দুল হাইকে আসামি করা হয়। অপর মামলায় রাগীব আলী, তার স্ত্রী রাবেয়া খাতুন, ছেলে আবদুল হাই, স্বজন মোস্তাক মজিদ ও তারাপুর চা বাগানের মন্দিরের সেবায়েত পঙ্কজ দাশগুপ্তসহ সাতজনকে আসামি করা হয়। এদের মধ্যে রাগীব আলীর স্ত্রী মৃত্যুবরণ করায় চার্জশিট থেকে তার নাম বাদ দেয়া হয়েছে।

পুলিশ জানায়, দীর্ঘদিন এ মামলাগুলো বন্ধ থাকার পর গত এপ্রিল মাসে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের নির্দেশে তদন্ত শুরু করে পিবিআই।

ছামির মাহমুদ/এআরএ/এবিএস