ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

জমে উঠেছে পাবনার ঈদের বাজার

প্রকাশিত: ১২:১০ পিএম, ২৮ জুন ২০১৬

জমে উঠেছে পাবনার ঈদের বাজার। অভিজাত শপিং মল থেকে শুরু করে ফুটপাতে সর্বত্র ক্রেতা ঠাসা। তিল ধারণের যেন ঠাঁই নেই। সকাল থেকে ভোর পর্যন্ত চলছে বেচা কেনা।

পাবনা শহরের খলিফা পট্টি, এয়ার প্লাজা, আওরঙ্গজেব সড়ক, সেভেন স্টার মার্কেট, নিউ মার্কেট, সেঞ্চুরি মার্কেট, হাজী মার্কেট, খানবাহাদুর সপিং মল, রবিউল মার্কেটসহ ছোট বড় সব দোকান পাট এবং মার্কেটে চলছে ঈদের কেনা কাটা। নারী এবং শিশুদের পোশাক বেশি বিক্রি হচ্ছে এসব মার্কেটে।

এবারে গতবারের তুলনায় চাহিদা এবং বিক্রি ভালো হচ্ছে বলে জানান দোকান মালিকরা। তবে দাম গতবারের তুলনায় খুব একটা বাড়েনি বলে তারা জানান।

আওরঙ্গজেব সড়কের রশিদিয়া বস্ত্রালয়ের মালিক খোরশেদ আলম খোকন জানান, এবারে মেয়েদের থ্রি-পিস এর বিপুল চাহিদা। পাকিস্তানি লন, ভারতীয় জর্জেট, টাঙ্গাইলের তাঁতের শাড়ী, ভারতীয় কান্দিভরম কাঁতান শাড়ী, রাজগুরু সিল্ক এর শাড়ীর প্রচুর বেচা কেনা হচ্ছে।

শাড়ীর মধ্যে মাঝারি দামের শাড়ী বেশি বিক্রি হচ্ছে। অভিজাত বিপনীবিতান জনি স্টোরের মালিক জিন্নাত আলী জিন্না জানান, দেশি ছাড়াও চায়না এবং ভারতীয় শিশুদের বিশেষ করে মেয়ে শিশুদের পোশাক বেশ বিক্রি হচ্ছে।

তিনি জানান, এবারে গতবারের তুলনায় দাম খুব একটা বাড়েনি। এদিকে পাবনার তাঁদের কাপড়ের মধ্যে বেশির ভাগই এখন অত্যাধুনিক লুঙ্গি তৈরি হচ্ছে।

বাজারে এসব লুঙ্গির বিপুল চাহিদা রয়েছে। ঈদের বাজারে পাবনার লুঙ্গি এবং গামছা ভালো বিক্রি হচ্ছে। ঈদের বাজারে অন্যান্য পোশাকের পাশাপাশি জুতার বাজারও বেশ জমে উঠেছে। শহরের কয়েকটি এলাকায় জুতার মার্কেট রয়েছে। চায়না এবং লোকালসহ বিভিন্ন দামের বড়দের এবং শিশুদের সেন্ডেল-জুতা বিক্রি হচ্ছে। তবে অন্যান্য পোশাকের তুলনায় এবারে জুতার দাম বেশি।

এমএএস/এবিএস