ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ব্রাহ্মণবাড়িয়ায় দুই মাস পর কবর থেকে মরদেহ উত্তোলন

প্রকাশিত: ০৩:২৭ পিএম, ১৮ জুন ২০১৬

ব্রাহ্মণবাড়িয়ায় পুনঃময়নাতদন্তের জন্য আকরাম হোসেন পিটার (২৬) নামে এক যুবকের মরদেহ দুই মাস পর কবর থেকে উত্তোলন করা হয়েছে। নিহতের পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে ও আদালতের নির্দেশে শনিবার দুপুরে জেলা শহরের কাজীপাড়া দরগাহ মহল্লা কবরস্থান থেকে মরদেহটি উত্তোলন করা হয়।

মরদেহ উত্তোলনের সময় জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বি এম রুহুল আমিন রিমন ও সদর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) মো. মফিজুল ইসলাম উপস্থিত ছিলেন।

মরদেহ উত্তোলন শেষে এনডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বি এম রুহুল আমিন রিমন জানান, পরিবারের পক্ষ থেকে নিহত যুবকের পুনঃময়নাতদন্ত করে প্রকৃত রহস্য জানার জন্য আদালতের কাছে আবেদন করা হয়। পরে কবর থেকে মরদেহ উত্তোলনের আদেশ দেন আদালত। আর এই আদেশের পরিপ্রেক্ষিতে নিহতের মরদেহ কবর থেকে উত্তোলন করা হয়েছে। মরদেহটি পুনঃময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হবে।

এর আগে গত ১৬ এপ্রিল সকাল ১০টার দিকে জেলা শহরের পুনিয়াউট রেলগেট এলাকার একটি ভাড়া বাসা থেকে কাজীপাড়া মহল্লার বাসিন্দা হুমায়ূন মিয়ার ছেলে আকরাম হোসেন পিটারের মরদেহ উদ্ধার করে পুলিশ। পিটার ওই বাসায় তার স্ত্রী নাসিমা আক্তার শান্তাকে নিয়ে ভাড়া থাকতেন।

মরদেহ উদ্ধারের সময় নিহতের গলা ও পাসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন ছিল বলে জানান সদর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মঈনুর রহমান। এ ঘটনায় গত ২ মে নিহত পিটারের মা খোদেজা বেগম বাদী হয়ে ব্রাহ্মণবাড়িয়া সদর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে অভিযোগ দেন। পরে অভিযোগ আমলে নিয়ে সদর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্ত (ওসি) মো. মঈনুর রহমানকে অভিযোগটি এফআইআর হিসেবে নথিভুক্ত করার নির্দেশ দেন। এরপর ৫ মে সদর মডেল থানায় মামলাটি নথিভুক্ত হয়।

মামলায় নিহত পিটারের স্ত্রী নাসিমা আক্তার শান্তাকে প্রধান আসামি করা হয়। এছাড়া মামলার অন্য আসামিরা হলেন- শহরের পুনিয়াউট এলাকার রানা ও তার স্ত্রী হাসিনা আক্তার, একই এলাকার মৃত শিশু মিয়ার ছেলে রেজা, কাজীপাড়ার মৃত মুসলিম মিয়ার ছেলে হৃদয়, কসবা উপজেলার অনন্তপুর গ্রামের আনিছ মিয়ার স্ত্রী সূর্যবান এবং বিল্লাল হোসেন।

এরপর গত ২৬ মে মামলার বাদী ও নিহত পিটারের মা খোদেজা বেগম পিটারের মরদেহ পুনঃময়নাতদন্তের জন্য কবর থেকে উত্তোলন করতে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আবেদন করেন। পরে আদালত পুনঃময়নাতদন্তের জন্য কবর থেকে মরদেহ উত্তোলনের নির্দেশ দেন।

আজিজুল সঞ্চয়/এআরএ/এবিএস