ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

শেখ হাসিনাকে ক্ষমতাচ্যুত করতে মোসাদের সঙ্গে হাত মিলিয়েছে বিএনপি

প্রকাশিত: ০৮:১৮ এএম, ১৬ জুন ২০১৬

নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, শেখ হাসিনাকে ক্ষমতাচ্যুত করার জন্য বিএনপি বিশ্বের ঘৃণিত গোয়েন্দা সংস্থা মোসাদের সঙ্গে হাত মিলিয়েছে। ক্ষমতায় যেতে খালেদা জিয়া নবীর দুশমন ইবলিশের সঙ্গেও হাত মেলাতে প্রস্তুত।

বৃহস্পতিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ নৌবন্দরের ওয়্যারহাউজে আয়োজতি ভারত-বাংলাদেশ নৌ প্রটোকল (পিআইডব্লিউটিটি)-এর আতিয় ট্রান্সশিপমেন্ট কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, খালেদা জিয়া বলেছেন তিনি নাকি খুনের রাজনীতি বিশ্বাস করেন না, এটা কেউ বিশ্বাস করবে না। বিএনপি-জামায়াত দেশের সাধারণ মানুষকে হত্যা করছে। আর খালেদা জিয়া এসব হত্যাকাণ্ডের দায় আওয়ামী লীগের ঘাড়ে চাপানোর চেষ্টা করছে। তাই আমাদের সবার সাবধান থাকতে হবে।

brahmanbarianewspi

তিনি আরও বলেন, বাংলাদেশ কোনো দেশের লেজুড়বৃত্তি করে না। আমরাও ভারতেরও লেজুড়বৃত্তি করি না, যারা এসব কথা বলে তারা বিভিন্ন সময় ভারতের লেজুড়বৃত্তি করেছে।

নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব অশোক মাধব রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- প্রধানমন্ত্রীর অর্থবিষয়ক উপদেষ্টা ড. মশিউর রহমান, ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের সংসদ সদস্য র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী, ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের সংসদ সদস্য অ্যা. জিয়াউল হক মৃধা, জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মো. নজিবুর রহমান, ঢাকায় নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূত হর্ষবর্ধন শ্রিংলা।

এ সময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- বিআইডব্লিউটিএ`র চেয়ারম্যান কমডোর এম মোজাম্মেল হক, ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক ড. মুহাম্মদ মোশাররফ হোসেন, পুলিশ সুপার মো. মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার।

পরে আলোচনা শেষে নৌবন্দরের ফেরিঘাটে অতিথিবৃন্দকে সঙ্গে নিয়ে নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান ফিতা কেটে ট্রান্সশিপমেন্ট কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

Pic

এর আগে বুধবার বিকেলে ট্রান্সশিপমেন্ট চুক্তির আওতায় ভারতীয় ১ হাজার ৪ মেট্রিক টন লৌহজাত পণ্যবাহী এমভি নিউটেক-৬ জাহাজটি আশুগঞ্জ নৌবন্দরে নোঙর করে। সবকিছু ঠিক থাকলে বৃহস্পতিবার থেকেই প্রথমবারের মতো মাশুল দিয়ে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ নৌবন্দর ব্যবহার করে আখাউড়া স্থলবন্দর দিয়ে খোলা ট্রাকে করে ট্রান্সশিপমেন্টের এ পণ্য পরিবহন শুরু হবে।

ভারতীয় পণ্য পরিবহনের দায়িত্বে রয়েছে বাংলাদেশি প্রতিষ্ঠান আনবিজ ডেভেলপমেন্ট লিমিটেড।

এর আগে বিশেষ মানবিক দিক বিবেচনা করে ট্রানজিট সুবিধার মাধ্যমে বিনা মাশুলে দু`দফায় আশুগঞ্জ নৌববন্দর ব্যবহার করে আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতের ত্রিপুরায় পণ্য পরিবহন করা হয়।

আজিজুল সঞ্চয়/এসএস/আরআইপি

আরও পড়ুন