ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ব্রাহ্মণবাড়িয়ায় চে গুয়েভারার জন্মবার্ষিকী পালিত

প্রকাশিত: ০৪:৫৭ পিএম, ১৪ জুন ২০১৬

ব্রাহ্মণবাড়িয়ায় আন্তর্জাতিক বিপ্লবের প্রতীক চে গুয়েভারার ৮৯তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় সাড়ে ৭টায় শহরের কুমারশীল মোড়স্থ ব্রাহ্মণবাড়িয়া ট্রেডার্সের কার্যালয়ে স্থানীয় তিতাস আবৃত্তি সংগঠনের উদ্যোগে জন্মবার্ষিকীর কেক কাটা হয়।

অনুষ্ঠানের শুরুতেই চে গুয়েভারাকে নিয়ে লেখা ত্রিপুরার গণমানুষের কবি দিলিপ দাস রচিত ‘পুঞ্জমেঘ বজ্র হবার আগে’ কবিতা আবৃত্তি করেন তিতাস আবৃত্তি সংগঠনের পরিচালক সাংবাদিক মো. মনির হোসেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বামপন্থী রাজনৈতিক ও সংস্কৃতি কর্মী অ্যাড. মো. নাসির বলেন, আর্জেন্টাইন নাগরিক চে গুয়েভারা ছিলেন সারাবিশ্ব বিপ্লবের প্রতীক। মৃত্যুর আগ পর্যন্ত তিনি অসহায় নিপীড়িত মানুষের মুক্তির জন্য পুঁজিবাদের বিরুদ্ধে লড়াই করে গেছেন। আমরা যদি যে যার অবস্থান থেকে সমাজের অসহায় ও নিপীড়িত মানুষের মুক্তির জন্য কাজ করি তাহলেই চে’র স্বপ্ন বাস্তবায়িত হবে।

তিতাস আবৃত্তি সংগঠনের সদস্য মো. শফিকুর রহমানের সভাপতিত্বে ও সহকারী পরিচালক স্বপন কুমার দেবনাথের পরিচালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, সংস্কৃতিকর্মী ওয়াহিদ শামীম, সংগঠনের সদস্য ও জাগো নিউজের জেলা প্রতিনিধি আজিজুল আলম সঞ্চয়, ডেইলি অবজারভারের জেলা প্রতিনিধি সীমান্ত খোকন, বাচিক শিল্পী অমিতাভ চক্রতবর্তী, উত্তম কুমার দাস, নাসির উদ্দিন সুলতান, সঙ্গীতশিল্পী সোহাগ রায়।

আলোচনা শেষে কেক কেটে চে গুয়েভারার ৮৯তম জন্মবার্ষিকী উদযাপন শেষে ‘চা চক্র’ অনুষ্ঠিত হয়।

আজিজুল সঞ্চয়/এআরএ/বিএ