ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

আমি ওষুধ চোর

প্রকাশিত: ১১:৪৪ এএম, ০৮ জুন ২০১৬

ভোলায় ওষুধ চুরির অপরাধে কানু হাওলাদার নামে এক যুবককে বেঁধে পিটিয়ে গলায় প্ল্যাকার্ড ঝুলিয়ে শহর প্রদক্ষিণ করা হয়েছে।

বুধবার চাঞ্চল্যকর এ ঘটনাটি ঘটেছে। ঘটনাটি ঘটিয়েছেন স্থানীয় ওষুধ বিক্রেতা মালিক (ড্রাগ ক্যামিস্ট অ্যান্ড ফার্মাসিস্ট) সমিতির কর্মকর্তারা।

ঘটনার সময় বিষয়টি ভোলা থানা পুলিশের ওসির নজরে এলে তিনি ওই যুবককে উদ্ধার করে থানায় নিয়ে আসেন বলে জানান ওসি মীর খায়রুল কবির। ওই যুবকের বাবার নাম মরণ হাওলাদার। তিনি শহরের একটি মিষ্টি দোকানের কর্মচারী।

ওসি খায়রুল কবির জানান, বিষয়টি অমানবিক। ছেলেটি নেশাগ্রস্ত হতে পারে। চুরি করতে পারে। তাই বলে কেউ আইন হাতে তুলে নিতে পারেন না। ড্রাগ সমিতির কর্মকর্তাদের সতর্ক করে দেন বলেও জানান ওসি।

জেলা ড্রাগ ক্যামিস্ট অ্যান্ড ফার্মাসিস্ট সমিতির সম্পাদক হাফিজুর রহমান জানান, শহরের উত্তরণ ফার্মেসি থেকে প্রায় ৩ হাজার টাকার ওষুধ নিয়ে ওই ছেলেটি কৌশলে পালিয়ে যেতে থাকে। দোকানের স্টাফরা তাকে ধরে ফেলে। পরে পুলিশে দেয়া হয়। তাকে মারধর করা হয়নি। এর আগেও ওই ছেলে আরো কয়েকবার একইভাবে বিভিন্ন দোকান থেকে ওষুধ কিনতে এসে চুরি করে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ওখানেই তাকে মারধর করে গলায় প্ল্যাকার্ড ঝোলানো হয়। প্রথমে হাতে লেখা প্ল্যাকার্ড ছিল। পরে কম্পিউটার কম্পোজ করা `আমি ওষুধ চুরি করেছি` লেখা কাগজ গলায় ঝুলিয়ে শহর প্রদক্ষিণ করা হয়।

অন্যদিকে পরিবারের পক্ষ থেকে বলা হয়, কানু ওষুধ কিনতে গিয়েছিল। চুরি করতে নয়।

অমিতাভ অপু/এমএএস/আরআইপি