ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

বাগেরহাট-খুলনা মহাসড়কের নওয়াপাড়া-কাটাখালী অংশ এখন মরণফাঁদ

প্রকাশিত: ০৬:৩৫ এএম, ২৫ মে ২০১৬

বাগেরহাট-খুলনা মহাসড়কের টাউন নওয়াপাড়া মোড় থেকে কাটাখালী বাসস্ট্যান্ড পর্যন্ত প্রায় আধা কিলোমিটার সড়ক এখন মরণ ফাঁদে পরিণত হয়েছে। সড়কটি দীর্ঘদিন মেরামত না করায় প্রায় প্রতিদিন ছোট বড় দুর্ঘটনা পথচারিদের ভাবিয়ে তুলছে। দ্রুত সড়কটি মেরামত করা না হলে আগামী বর্ষা মৌসুমে সড়কটি যানবাহন চলাচলের অযোগ্য হয়ে পড়বে বলে অনেকের ধারণা।
 
জানা গেছে, বিগত বেশ কয়েক বছর ধরে উক্ত সড়কের টাউন নওয়াপাড়া মোড় থেকে কাটাখালী বাসস্ট্যান্ড পর্যন্ত প্রায় আধা কিলোমিটার অংশ ভেঙেচুরে যানবাহন ও পথচারী চলাচলে অযোগ্য হয়ে পড়েছে। এরআগে বাগেরহাট সড়ক ও জনপথ বিভাগ জোড়াতালি দিয়ে সড়কটি মেরামতের চেষ্টা চালায়। কিন্তু জোড়াতালির কয়েক দিন যেতে না যেতেই আবার একই অবস্থার সৃষ্টি হয়।

কোনো কোনো স্থানে বড়বড় খানাখন্দ ও গর্তের সৃষ্টি হয়েছে। আর খানখন্দে পড়ে অনেক যানবাহন উল্টে দুর্ঘটনার শিকার হচ্ছে। তবে বেশি সমস্যায় পড়ছে একটি পরিবহন অন্যটিকে ওভারটেক করার সময়। এ সময়ে ভাঙা রাস্তার কারণে চাকা খুলে বা পাংচার হওয়ার পাশাপাশি দুর্ঘটনা ঘটছে অনেক বেশি।

ফলে ওই সড়কে দুর্ঘটনার সময় শতশত যানাবাহন আটকা পড়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। প্রতিদিন কোনো না কোনো যানবাহনে একের পর এক দুর্ঘটনা ঘটলেও সড়ক ও জনপথ বিভাগের টনক যেন নড়ছেই না।

শওকত আলী বাবু/এফএ/এবিএস